Menu

উন্নত প্রযুক্তি ব্যবহারের ফলে দেশ আজ খাদ্য স্বয়ংসম্পূর্ণ -সাহাদারা মান্নান এমপি

সোনাতলা সংবাদ ডটকম (লতিফুল ইসলাম, সোনাতলা প্রতিনিধি): বগুড়ার-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, বর্তমান সরকারের শাসনামলে দেশ আজ কৃষিতে স্বয়ংসম্পূর্ণ। এই সরকার কৃষক বান্ধব সরকার। গরীব মানুষের সরকার।

এই সরকার ক্ষমতায় থাকলে মানুষ পকেটে করে টাকা নিয়ে গিয়ে ব্যাগ ভর্তি বাজার করতে পারে। পক্ষান্তরে বিএনপি সরকার ক্ষমতায় থাকলে মানুষ ব্যাগ ভর্তি টাকা নিয়ে গিয়ে পকেটে করে বাজার নিয়ে আসতে হয়। তাদের সময় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে চলে যায়।

তিনি রোববার বগুড়ার সোনাতলা উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কৃষিবিদ সমিতির অর্থায়নে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন।

সাহাদারা মান্নান বলেন, বিএনপি জামায়াত সরকারের শাসনামলে এই সোনাতলার পার্শ্ববতী মহিমাগঞ্জে কৃষককে সারের জন্য গুলি খেয়ে মরতে হয়েছে। আর এখন শেখ হাসিনার সরকারের শাসনামলে সার কৃষককে ধাওয়া করে বেড়াচ্ছে। দেশে এখন আর রাসায়নিক সারের কৃত্রিম সংকট নেই।

কৃষক হাতের নাগালের মধ্যে পাচ্ছে রাসায়নিক সার, কীটনাশক ও উন্নত বীজ। এছাড়াও উন্নত প্রযুক্তি। ফলে দেশ আজ খাদ্য স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত হয়েছে। এক সময় বিদেশ থেকে চাল আমদানী করতে হতো।

এখন দেশ থেকে বিদেশে চাল রপ্তানী করা সম্ভব হচ্ছে। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যমায়ের দেশে পরিনত করার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি কৃষিবিদ সমিতির জেলা কমিটির সভাপতি রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ আহমেদ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন, বিএডিসি’র বগুড়া অঞ্চলের উপ-পরিচালক শহিদুজ্জামান, উপ-পরিচালক বীজ উৎপাদন মোঃ শামসুজোহা,

বিএডিসি কৃষিবিদ সমিতির সাধারণ সম্পাদক নাজির উদ্দিন শেখ, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় রায়, মোরতোজা ইকবাল, আকতারুজ্জামান, সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু, উপজেলা কৃষকলীগের আহবায়ক নাহিদ হাসান প্রমুখ।

No comments

Leave a Reply

twenty − 10 =

সর্বশেষ সংবাদ