Menu

এলাকার উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে যোগাযোগ ও শিক্ষা ব্যবস্থার উন্নয়ন -আব্দুল মান্নান এমপি

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, একটি এলাকা উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে যোগাযোগ ও শিক্ষা ব্যবস্থার উন্নয়ন। আওয়ামীলীগ সরকারের শাসনামলে দুটি শর্তই পূরণ হয়েছে। পর্যায়ক্রমে সোনাতলার সকল রাস্তা পাকাকরণ কাজ শেষ করা হবে।

তিনি আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) বগুড়ার সোনাতলা উপজেলার চরপাড়া-সোনাকানিয়া সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন শেষে সুধী সমাবেশে উপরোক্ত কথা বলেন।

আব্দুল মান্নান আরও বলেন, বর্তমান সরকারের প্রায় ১১ বছরে সোনাতলা-সারিয়াকান্দিতে যে উন্নয়ন হয়েছে তা অতীতে কোন সরকারের শাসনামলে হয়নি। আব্দুল মান্নান আরও বলেন, একটি এলাকা উন্নয়নে পূর্ব শর্ত হচ্ছে যোগাযোগ ও শিক্ষা ব্যবস্থার উন্নয়ন। সোনাতলা-সারিয়াকান্দির শিক্ষা প্রতিষ্ঠানের ভৌত অবকাঠামো ও শিক্ষা ব্যবস্থার পরিবর্তন আনা হয়েছে। এই সড়টি নির্মাণ করা হলে জোড়গাছা ইউনিয়নের প্রায় ৫০ হাজার মানুষের যাতায়াতের ক্ষেত্রে নব দিগন্তের সূচনা হবে। জায়গা জমির দাম বৃদ্ধি পাবে। মানুষ খুঁজে পাবে কর্মসংস্থান। ফলে মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে আগামীতে যেকোন নির্বাচনে নৌকা প্রতীকের প্রাথীকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। তাহলেই উন্নয়ন উৎপাদন অব্যাহত থাকবে।

এরপূর্বে তিনি গোসাইবাড়ী এলাকায় আব্দুল হাই তোতা মাষ্টারের সভাপতিত্বে এক সুধী সমাবেশে বলেন, এই এলাকার মানুষ স্বাধীনতার পর দীর্ঘ সময় ধরে ধানের শীষের প্রতি আকৃষ্ট ছিল। আজ তারা উন্নয়ন উৎপাদনের ধারা অব্যাহত রাখতে যেকোন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করতে সক্ষম হয়েছে। ইতিপূর্বে তারা মার্কা পরিবর্তন করলে আগেই গোসাইবাড়ির রাস্তাটি পাকাকরণ করা সম্ভব হতো।

এছাড়াও তিনি সোনাতলা উপজেলা অডিটোরিয়ামে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের পূর্নবাসনের লক্ষে ঢেউটিন ও চেক বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পু, সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, ড. এনামুল হক ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, তেকানীচুকাইনগর ইউপি চেয়ারম্যান শামছুল হক মাষ্টার, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, শহিদুল বারী খান রব্বানী, শাওনেওয়াজ তালুকদার বাবু, ফিদা হাসান খান টিটো। শেষে তিনি মধ্যদিঘলকান্দি ও বাঁশহাটা এলাকায় রাস্তার উদ্বোধন ও সুধী সমাবেশে বক্তব্য রাখেন।

No comments

Leave a Reply

two + 7 =

সর্বশেষ সংবাদ