Menu

কাহালুতে আফরিন জুটমিলে শিশু শ্রমিককে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা

সোনাতলা সংবাদ ডটকম (মুনসুর রহমান তানসেন, কাহালু বগুড়া): কাহালু উপজেলার মুরইল আফরিন জুটমিলে শিশু শ্রমিক আলাল (১২) কে পায়ু পথে মেশিন দিয়ে বাতাস ঢুকিয়ে হত্যার ঘটনায় কাহালু থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আলালের পিতা মোজাহার আলীর দায়ের করা ওই মামলায় গ্রেফতারকৃত যতন চন্দ্র (১৭) কে আসামী করে অজ্ঞাত আসামী করা হয়েছে।

বিষয়টি মিমাংশার জন্য খুবই তৎপরতা মিল কতৃপক্ষ। এদিকে আলালের লাশের ময়না তদন্ত শেষে গতকাল বাদ যহর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। জানা গেছে তিন ভাই-বোনের মধ্যে আলাল পিতা-মাতার দ্বিতীয় সন্তান। তার বড় ভাই দুলাল ঢাকায় একটি কারখানায় শ্রমিকের কাজ করে। আলালের ছোট বোন মারিয়ার বয়স মাত্র ৫ বছর।

সংসারে অভাব-অনটনের কারনে আলালের মা দোলেনা আফরিন জুটমিলে মহিলা শ্রমিক হিসেবে কাজ করেন। পারিবারিক সুত্রে জানা গেছে গ্রামের স্কুলে আলাল ৫ম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করেছে। সে তার মায়ের সাথে মিলে যাওয়ার সুবাদে সংসারের অভাব দুর করতে পড়াশুনা বাদ দিয়ে মাস তিনেক আগে সেখানে পরিচ্ছন্ন কর্মি হিসেবে চাকুরী নেয়। আফরিন জুটেিমল কাজ করতে গিয়ে আলাল এমন নির্মম হত্যাকান্ডের শিকার হবে তা কেউ কল্পনায় করতে পারেনি। নির্মমভাবে পায়ুপথে মেশিনের বাতাস ঢুকিয়ে তাকে হত্যা করায় তার দরিদ্র পিতা- মাতা শোকে পাগল প্রায়।

এদিকে ময়না তদন্ত শেষে গতকাল শনিবার আলালের লাশ উপজেলার ঢাকন্তা গ্রামে নিয়ে গেলে সেখানে বাতাস ভারী হয়ে উঠে। স্বজনদের আহাজারী দেখে প্রতিবেশীরাও কান্নায় ভেঙ্গে পড়েন। অপরদিকে সঠিক তদন্তের মাধ্যমে হত্যাকারীদের দ্রুত বিচার দাবী করেন আলালের স্বজন ও প্রতিবেশীরা।

আলালের বড় চাচার ছেলে সোহেল ও স্থানীয় লোকজন জানান, আফরিন জুটমিলের লোকজন বিষয়টি মিমাংশার জন্য জোর তৎপরতা চালাচ্ছেন। ইতিমধ্যে লাশ মেডিক্যাল থেকে আনাসহ দাফনের খরচও তারাই বহন করেছে। এ বিষয়ে আফরিন জুটমিলের মালিক মোঃ খলিলুর রহমান খলিলের ০১৭১১-৪১৯৯৭৬ মোবাইল নম্বরে বার বার কল করে যোগাযোগের চেষ্টা করেও তার মোবাইল ফোনে কোনো সংযোগ পাওয়া যায়নি।

কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়া লতিফুল ইসলাম জানান, বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করে দেখা হচ্ছে। তিনি জানান, মিল কতৃপক্ষের গাফলতি ও শিশু শ্রমিক দিয়ে মিলে কাজ করানো এগুলো ভালোভাবে পর্যালোচনা করে দেখা হচ্ছে।

No comments

Leave a Reply

9 + 10 =

সর্বশেষ সংবাদ