Menu

কাহালুতে একটু বৃষ্টিপাতে জলাবদ্ধতাঃ মানুষের দূর্ভোগ

সোনাতলা সংবাদ ডটকম (কাহালু প্রতিনিধি): কাহালু উপজেলায় একটু বৃষ্টিপাত হলেই যেখানে সেখানে সৃষ্টি হয় জলাবদ্ধতা। সীমাহীন দুর্ভোগে পড়েন হাজারো মানুষ। দীর্ঘ কয়েক বছর ধরেই অত্র উপজেলায় অপরিকল্পিতভাবে বিভিন্ন স্থাপনা নির্মাণের ফলে অধিকাংশ পানি নিস্কাশ্বনের পথ প্রায় বন্ধ হয়ে গেছে।

মহাসড়ক, রেলপথ ও বিভিন্ন রাস্তার দু-ধারে পানি নিস্কাশ্বনের মূল নয়নজুলি গুলো অবৈধ দখলে সরু হয়ে গেছে। নয়নজুলির কোনো কোনো স্থানে পানি নিস্কাশ্বনের পুরোপথই বন্ধ করে ফেলে অবৈধ দখলকারীরা। রেল কৃতপক্ষ, এলজিইডি, জেলা পরিষদ এবং সড়ক ও জনপদ বিভাগের নজরদারীর অভাবে পানি নিস্কাশ্বনের পথ বন্ধ করে স্থাপনা নির্মাণ কোনোভাবেই বন্ধ হচ্ছেনা। পানি নিস্কাশনের পথ বন্ধ করে অবৈধ ও অপিকল্পিত স্থাপনা নির্মাণের ফলে বর্ষা এলেই মহাবিপদে পড়েন হাজারো মানুষ। জলাবদ্ধতার কারনে শুধু মানুষই বিপদে পড়ছেন তা নয় আমন চাষিরাও নানা সমস্যায় পড়েন।

এলাকার সচেতন মানুষ মনে করছেন সরকারি নয়নজুলির উপর নির্মাণ করা স্থাপনা গুলো উচ্ছেন করা হলে বর্ষা মানুষের দুর্ভোগ অনেকাংশেই লাঘব হবে। অপরিকিল্পত স্থাপনা নির্মাণের ফলে যেসকল ব্রীজ-কালভার্ট কার্যকারিতা হারিয়েছে সেগুলো সচল করা হলে সহজে মানুষ জলাবদ্ধতার কবলে পড়বেনা। জনগনের এই সমস্যা গুলো সমাধানে সংশ্লিষ্ট কতৃপক্ষকে কার্যকর প্রদক্ষেপ নেওয়ার জন্য উপজেলাবাসী জোর দাবী জানিয়েছেন।

No comments

Leave a Reply

3 × 3 =

সর্বশেষ সংবাদ