Menu

কাহালুতে করোনার মধ্যেই বাল্য বিয়ের প্রস্তুতিঃ সাতজনের জেল-জরিমানা

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার কাহালু উপজেলার ভূতগাড়ীতে একটি বাড়িতে গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ৪র্থ শ্রেণীর এক স্কুল ছাত্রী (১২) এর বাল্য বিয়ের প্রস্তুতি নেওয়া হয়।

জানা গেছে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ওই বিয়ের আসরে হাজির হন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাছুদুর রহমান। পুলিশ ফোর্সসহ তাকে দেখে পালানোর সময় সেখান থেকে আটক করা হয় বর, কাজিসহ সাতজনকে। আটককৃতদের মধ্যে ভ্রাম্যমাণ তিনজনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড এবং ৪ জনকে অর্থ দন্ড দেওয়া হয়।

সাজাপ্রাপ্তদের মধ্যে কাহালু সদর ইউনিয়নের কাজি মোঃ আঃ গফুর (৪৬) এর ১০ মাস, বিয়ে করতে আসা বর নওগাঁ জেলার সদর উপজেলার খয়রাবাদ গ্রামের বেলাল হোসেনের পুত্র মোঃ মোমিন (৩০) এর ৬ মাস ও কনের ফুপা কাহালুর মহেষ পুর গ্রামের মিয়াজানের পুত্র মোঃ রফিকুল ইসলাম (৫০) এর ৬ মাসের কারাদন্ড হয়।

অপরদিকে বাল্য বিয়ের প্রস্তুতিতে সহযোগীতা করার দায়ে বরের নিকট আতœীয় মোঃ আনিছুর রহমান, মোঃ জাহাঙ্গীর আলম, সেকেন্দার আলী ও কনের ফুফু খালেদার ভ্যাম্যমাণ আদালতে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জরিমানা দেওয়া ৪ জনই লিখিতভাবে ভুল স্বীকারোক্তি ও মুচলেকা দিয়ে রেহায়া পান।

No comments

Leave a Reply

fifteen + 1 =

সর্বশেষ সংবাদ