Menu

কাহালুতে কৃষককে ধাক্কা পৌর মেয়রেরঃ প্রতিবাদে মিছিল সমাবেশ

সোনাতলা সংবাদ ডটকম (মুনসুর রহমান তানসেন, কাহালু প্রতিনিধি): সোমবার এক কৃষককে ধাক্কা মারার ঘটনায় কাহালু উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজের বিরুদ্ধে মিছিল ও সমাবেশ হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মান্নানের নেতৃত্বে দু-তরফা মিছিল করার পর স্থানীয় রেলওয়ে বটতলায় সন্ধ্যার পরে প্রতিবাদ সমাবেশ করে। মিছিল ও সমাবেশে অংশ নেয় উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ডাঃ আব্দুল হাকিম, আওয়ামীলীগ নেতা ও নারহট্ট ইউপি চেয়ারম্যান রুহুল আমিন তালুকদার বেলাল,

উপজেলা যুবলীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান পিএম বেলাল হোসেন, আওয়ামীলীগ নেতা সাফিকুল ইসলাম, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, স্বেচ্ছা সেবকলীগ নেতা রাগিবসহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের একাংশের নেতাকর্মিরা। জানা গেছে গতকাল সকালে খাদ্য-গুদামে রোস্তম চাপড়ের আবু বক্কর (৫৮) নামের এক কৃষক খাদ্য-গুদামে ধান নিয়ে যায়।

এদিকে তার ধান একটি চাতাল থেকে নিয়ে যাওয়ার কথা শুনে মেয়র ওই কৃষককে সত্য কথা বলার জন্য চাপ দেয়। সেখানে উপস্থিত যারা ছিলেন তারা জানান, কৃষক দু-ধরনের কথা বলায় মেয়র তাকে ধাক্কা মারে।

কৃষক আবু বক্কর জানান, আমি ৬ বিঘা জমিতে ধানের চাষ করেছি। আমার নিজস্ব ধানই গুদামে নিয়ে গেছি তারপরেও মেয়র আমার গলায় হাত দিয়ে ধাক্কা মেরেছে।

কাহালু খাদ্য গুদামের ভিতর এই ঘটনাটি ঘটার বিষয়টি স্বীকার করেছেন গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা। মিছিল সমাবেশে যারা ছিলেন তারা বলেছেন প্রকৃত কৃষক খাদ্য গুদামে ধান দিতে গিয়ে ল্যাঞ্চিত হওয়ার কারনে আমাদের এই প্রতিবাদ।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মান্নান জানান, প্রকৃত কৃষককে খাদ্য-গুদামের ভিতর অপমান করার অধিকার কোনো ব্যক্তির নেই।

কাহালু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজ জানান, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য যারা চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আমার অবস্থান।

যে, কৃষকের কথা হলা হচ্ছে সেই কৃষক বাবলুর চাতালের ধান গুদামে নিয়ে গেছে। তার প্রমাণ আমার কাছে আছে। ধান বহনকারী ভ্যান চালাক নিজেই তথ্য দিয়েছে কোথায় থেকে তার ধান আনা হয়েছে । কৃষকের প্রতি অন্যায় করা হলে কৃষক প্রতিবাদ করবে। যারা সামান্য ঘটনাকে নিয়ে বিশাল ঘটনার আকার দেওয়ার চেষ্টা করছে তাদের সেই অসৎ উদ্দেশ্য সফল হবেনা।

No comments

Leave a Reply

five × 4 =

সর্বশেষ সংবাদ