Menu

কাহালুতে কৃষকদের মাঝে বিনামুল্যে সার-বীজ বিতরন

সোনাতলা সংবাদ ডটকম (মুনসুর রহমান তানসেন, কাহালু বগুড়া): রবি মৌসুমে চাষাবাদের জন্য গতকাল সোমবার কাহালু উপজেলা কৃষি অফিস থেকে ৯০৫ জন চাষিকে বিনামুল্যে গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ ও মুগ ডালের বীজসহ রাসায়নিক সার দেওয়া হয়েছে।

সার ও বীজ বিতরনের উদ্বোধনী পর্বে ছিলেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান, পৌর মেয়র আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান ালহাজ্ব আঃ রশিদ লালু, রওশন আকতার ও উপজেলা কৃষি অফিসারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

উপজেলা কৃষি অফিস সুত্র জানায়, সুবিধা ভোগী মোট ৯০৫ জন চাষির মধ্যে ৫২০ জন ভুট্টা চাষির মধ্যে জনপ্রতি ২ কেজি ভুট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়।

২০০ জন সরিষা চাষির মধ্যে জনপ্রতি ২০ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি দেওয়া হয়েছে। ১০০ জন গম চাষির মধ্যে ২০ কেজি গম বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি দেওয়া হয়। ৭০ জন মুগ ডাল চাষির মধ্যে জনপ্রতি ৫ কেজি মুগ ডাল বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি দেওয়া হয়। ১৫ জন পেঁয়াজ চাষির মধ্যে ১ কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি দেওয়া হয়।

No comments

Leave a Reply

five × 1 =

সর্বশেষ সংবাদ