Menu

কাহালুতে খাদ্যগুদামে ধান দেওয়ার বিষয়ে সচেতন করতে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

সোনাতলা সংবাদ ডটকম (মুনসুর রহমান তানসেন, কাহালু বগুড়া): প্রকৃত কৃষক যাতে নির্ভয়ে খাদ্যগুদামে ধান দিতে পারে সেই লক্ষে গতকাল রোববার কাহালু উপজেলার জামগ্রামে কৃষক সমাবেশ করে আমন চাষিদের সচেতন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান কৃষকের সার্থ রক্ষায় এই সমাবেশের আয়োজন করে। সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ আখেরুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর আলম কামালসহ অত্র এলাকার অসংখ্য আমন চাষি।

জানা গেছে সম্প্রতি কৃষকের পরিবর্তে ব্যবসায়ীরা লটারীতে নাম উঠা কৃষকের কার্ড ক্রয় করে খাদ্যগুদামে ধান দিচ্ছে এমন অভিযোগে ভিত্তিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই সচেতনতা মূলক সমাবেশ করছে।

ইতিমধ্যে কাহালু খাদ্যগুদাম থেকে আটক ৩ ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতে সাজা দিয়ে জেলে পাঠানো হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান জানিয়েছেন উপজেলার সব এলাকায় সমাবেশ করে আমন চাষিদের সচেতন করা হবে।

কোনো ব্যবসায়ী বা ফরিয়া কৃষকের কার্ড ক্রয় করে খাদ্যগুদামে ধান দিতে গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। খাদ্যগুদামে ধান দেওয়ার ক্ষেত্রে কেউ সরকারি বিধি অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

No comments

Leave a Reply

5 × 2 =

সর্বশেষ সংবাদ