Menu

কাহালুতে প্রথম ডোজের সমপরিমান করোনার টিকা দ্বিতীয় ধাপে আসেনি

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ হাজার ১৫৩ জনকে প্রথম ডোজ করোনার টিকা দেওয়া হলেও দ্বিতীয় ধাপে তার সমপরিমান টিকা আসেনি। গতকাল রবিবার কাহালু হাসপাতালের (ই,পি, আই) শাখার কর্মকর্তা মোঃ আনিছুর রহমান এই তথ্য জানান।
তার তথ্যমতে এখানে প্রথম ধাপে ৭০৬ ভায়ালে ৭ হাজার ৬০ ডোজ ও দ্বিতীয় ধাপে ৩০০ ভায়ালে ৩ হাজার করোনার টিকা বগুড়া সিভিল সার্জন অফিস থেকে আনা হয়। এপর্যন্ত এই কেন্দ্রে করোনার টিকার জন্য নিবন্ধন করেন ১০ হাজার ৯৯৪ জন। নিবন্ধনকারীদের মধ্যে গত ৮ ফেব্রæয়ারি থেকে গতকাল রবিবার পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭ হাজার ১৫৩ জন।
অপরদিকে গত ১১ এপ্রিল থেকে করোনার টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ২২৭ জন। দু’ধাপে প্রাপ্ত মোট ১০ হাজার ৬০ ডোজের মধ্যে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলে ৯ হাজার ৩৮০ ডোজ করোনার টিকা ইতিমধ্যে মানুষকে দেওয়া হয়েছে। গতকাল রবিবার পর্যন্ত এখানে করোনার টিকার মজুদ ছিলো মাত্র ৬৮০ ডোজ।
সুত্রমতে যারা প্রথম ডোজ টিকা যারা নিয়েছেন তাদের মধ্যে প্রতিদিন গড়ে ১০০ জন দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার জন্য আসছেন। একই সাথে অনেকে আসছেন প্রথম ডোজ টিকা নিতে। প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার কাজ একই সাথে চলার ফলে মজুদ টিকা চলতি সপ্তাহে শেষ হতে পারে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোহাম্মদ যাকারিয়া রানা জানান, টিকা গ্রহিতাদের সংখ্যার উপর বিবেচনা করে তৃতীয় ধাপে টিকার চাহিদা পাঠানো হবে। যারা প্রথম ডোজ নিয়েছেন তাদেরকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার বিষয়টি বিবেচনায় রেখেই সিভিল সার্জন অফিসে যোগাযোগ করা হচ্ছে। তবে কবে নাগাদ তৃতীয় ধাপে টিকা আসবে সেই নিশ্চয়তা আমি এখনই দিতে পারবোনা।

No comments

Leave a Reply

twenty + 11 =

সর্বশেষ সংবাদ