Menu

কাহালুতে বিভিন্ন প্রতিষ্ঠানে দুদকের অভিযান

সোনাতলা সংবাদ ডটকম (মুনসুর রহমান তানসেন, কাহালু বগুড়া): মঙ্গলবার কাহালু উপজেলার ঢাকন্তা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাহালু খাদ্য গুদাম ও কাহালু পৌরসভায় অনুসন্ধান চালিয়েছে দুদক।

সংশ্লিষ্ট সুত্র জানায়, ঢাকন্তা সরকারি প্রাথমিক বিদ্যালয় কতৃপক্ষ দেড় লাখ টাকার একটি প্রকল্পের ও সিলিপের ৫০ হাজার টাকার কাজে দুর্নীতি হয়েছে। নাম-ছাম কাজ করে বরাদ্দ কৃত অর্থের হিংস ভাগ টাকা আতœসাৎ করেছে।

ওই শিক্ষা প্রতিষ্ঠানের তৈরী করা ভুয়া কাগজপত্রও জব্দ করেছে দুদক। এদিকে কাহালু খাদ্য গুদামে ধান ক্রয় সংক্রান্ত বিষয়ে অনিয়ম-দুর্নীতি হচ্ছে কি-না সেই বিষয়ে অনুসন্ধান চালিয়েছে দুদক। তবে এখনো কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু না হওয়ায় সেখানে দুর্নীতির কোনো তথ্য পায়নি দুদক।

তবে লটারীতে যাদের নাম উঠেছে সেই কৃষকদের তালিকা চেয়েছে দুদক। অপরদিকে জন্ম নিবন্ধন সংশোধনে দুর্নীতি হচ্ছে কি-না সেই বিষয়ে গতকাল সন্ধ্যার আগে কাহালু পৌরসভায় অনুসন্ধান চালিয়েছে দুদক।

সুত্রমতে পৌরসভায় জন্ম নিবন্ধন সংশোধনে সেখানে দুর্নীতির তথ্য পাওয়া যায়নি। কাহালু উপজেলার উল্লেখিত প্রতিষ্ঠানে অনুসন্ধানে আসা কর্মকর্তাদের মধ্যে ছিলেন জেলা সমন্বনিত কার্যালয় দুদক, বগুড়া এর সহকারি পরিচালক রবীন্দ্রনাথ চাকী, উপ-সহকারি পরিচালক সুদীপ চৌধুরী ও কোট ইনেসপেক্টার নীশিথ ঘোষ।

উল্লেখিত কর্মকর্তারা জানিয়েছেন যেখানে দুর্নীতির অভিযোগ পাওয়া যাবে সেখানে দুদক অভিযান চালাবে।

No comments

Leave a Reply

three × three =

সর্বশেষ সংবাদ