Menu

কাহালুতে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে ৩৮ টি পূজা মন্ডমে ৫ দিনব্যাপী শারদীয় দূর্গাপূজা শুরু

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ গতকাল শুক্রবার বিকেল সাড়ে তিনটা থেকে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে কাহালু উপজেলার ৩৮ টি গূজা মন্ডবে হিন্দু স¤প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা শুরু হয়েছে।

গতকাল দূর্গা প্রতিমার পার্শ্বে ষষ্ঠী পূজোর মাধ্যমে শারদীয় দূর্গোৎসবের শুভ সুচনা করা হয়। এরপর প্রতিমার সামনে চন্ডি পূজোয় বসেন পূরোহিত। এদিকে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে উপজেলার সকল পূজা মন্ডব গুলো সাজানো হয়েছে বর্ণিল সাজে। পূজা মন্ডল গুলোর পাশে বসানো হয়েছে মেলা। হিন্দু স¤প্রদায়ের লোকজন ৫ দিনব্যাপী শারদীয় দূর্গাপূজা নির্বিঘেœ যাতে পালন করতে পারে তার জন্য নেওয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। পূজাকে ঘিরে কোনো হুমকি না থাকলেও সা¤প্রদায়িক স¤প্রীতি যাতে কেউ বিনষ্ট করতে না পারে তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী সতর্কাবস্থায় রয়েছে।

উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক অঞ্জন কুমার প্রাং জানান, সুষ্ঠভাবে পূজা উদযাপনের জন্য পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসন আমাদেরকে সব ধরনের সহযোগীতা করছে। কাহালু থানার অফিসার মোঃ জিয়া লতিফুল ইসলাম জানান, প্রতিটি পূজা মন্ডবে মোতায়েন করা হয়েছে পুলিশ ও আনসার বাহিনীকে। টহলে রয়েছে পুলিশের চৌকস দল। সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠানের লক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী সজাগ ও সতর্ক রয়েছে।

No comments

Leave a Reply

2 × 4 =

সর্বশেষ সংবাদ