Menu

কাহালুর বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক হামিদকে রাষ্টীয় মর্যদায় দাফন

সোনাতলা সংবাদ ডটকম (কাহালু প্রতিনিধি): বৃহস্পতিবার রাত তিনটায় কাহালু উপজেলার এরুইল গ্রামে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে মারা গেছেন বীরমুক্তিযোদ্ধা ও বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্দুল হামিদ (৮০)। মৃত্যুকালে তিনি রেখে যান ৪ পুত্র, ১ কন্যা ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী।

গতকাল বাদ যোহর এরুইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাকে গার্ড অব অনার দেন কাহালু থানা পুলিশের চৌকস দল। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় রাষ্ট্রীয় ছালাম।

এই বীরমুক্তিযোদ্ধাকে রাষ্টীয় সম্মান জানাতে সেখানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিদওয়ানুর রহমান ও কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়া লতিফুল ইসলাম।

রাষ্ট্রীয় সম্মান জানানোর পর তার নামাজে জানাযা অনুষ্ঠিত। তার জানাযায় শরিক হন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজসহ স্থানীয় বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও অসংখ্য মুসল্লী।

জানা গেছে তার সন্তানদের মধ্যে বড় পুত্র আঃ হাকিম অষ্টোলিয়ায় গ্রিফিথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, দ্বিতীয় পুত্র আঃ হালিম রাজশাহী ওয়াসার সিনিয়ার সচিব, তৃতীয় পুত্র আঃ হাই মিল্টন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়ার সহকারি সচিব, চতুর্থ পুত্র আঃ হান্নান লিঙ্কন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের শিশু রোগ বিশেষজ্ঞ ও একমাত্র কন্যা ফ্লোরা নাসরিন অঘোর মালঞ্চা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

No comments

Leave a Reply

5 + six =

সর্বশেষ সংবাদ