Menu

কাহালু পৌরসভায় নির্বাচনী আমেজ এখন তুঙ্গে

সোনাতলা সংবাদ ডটকম (মুনসুর রহমান তানসেন, কাহালু প্রতিনিধি): কাহালু পৌরসভা নির্বাচনের দিনক্ষন এখনো নিদ্ধারণ না হলেও পৌরসভা এলাকা জুড়েই বইছে নির্বাচনী হাওয়া।

সম্ভাব্য মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ (পুরুষ) কাউন্সিলর প্রার্থী ব্যাপক প্রচারণা শুরু করেছেন। প্রধান দু-দল আওয়ামীলীগ ও বিএনপির পাঁচজন মনোনয়ন প্রত্যাশী নিজ নিজ অবস্থান শক্ত করতে দলীয় নেতাকর্মিদের সাথে নিয়মিত যোগাযোগের পাশাপাশি পৌর এলকার পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন।

অনেকে ওয়ার্ড ভিত্তিক সভা করে নিজ নিজ গুণকির্তন ভোটারদের সামনে তুলে ধরছেন। সম্ভাব্য প্রার্থীরা প্রচারণায় গিয়ে ভোটারদের নানা প্রতিশ্রুতি দিয়ে নিজ নিজ পাল্লা ভারী করবার জোর তৎপরতা চালাচ্ছেনা।

সম্ভাব্য প্রার্থীরা ইতিমধ্যে সভা করে মাঝে-মধ্যেই ভোটারদের আপ্যায়ন ও ভুড়ি-ভোজনের ব্যবস্থা করছেন। অনেকে দলীয় কার্যালয়ে কর্মি-সমর্থকদের সাথে প্রতিনিয়ত করছেন পৌর নির্বাচন নিয়ে আলোচনা। বিভিন্ন হোটেল, রেঁস্তোরা ও চায়ের স্টলে আলাপ-আলোচনা চলছে কোন দলের কে প্রার্থী হতে পারেন।

আবার কোন ওয়ার্ড থেকে কে কাউন্সিলর প্রার্থী হচ্ছেন। সম্ভাব্য সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা বসে নেই। তারাও দোয়া চাওয়ার পাশাপাশি পাড়া-মহল্লায় গিয়ে ভোটারদের সাথে কুশল বিনিময় করছেন। গোটা পৌর এলাকা ছেয়ে গেছে সম্ভাব্য প্রার্থীদের ব্যানার-ফেস্টুনে।

ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী হিসেবে গণসংযোগে মাঠে নেমেছেন বর্তমান পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজ এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান।

অপরদিকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীর দৌড়ে রয়েছেন দুবার বিএনপির মনোনয়ন মেয়র পদে নির্বাচন করা আব্দুল মান্নান (ভাটা), সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র আব্দুল মান্নান (থানা) ও দুবারের নির্বাচিত পৌর কাউন্সিলর ও পৌর বিএনপির যুগ্ন আহবায়ক ফেরদৌস আলম।

জামাত বা অন্য কোন দলের সম্ভাব্য মেয়র প্রার্থীর না এখনো শোনা যায়নি। তবে বিভিন্ন ওয়ার্ডে দলীয় নাম ব্যবহার না করলেও জামায়াতের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী ইতিমধ্যে বেশ প্রচারনা চালাচ্ছেন।

পৌরসভা নির্বাচনের দিনক্ষন ঠিক না হলেও অনেকে মরিয়া হয়ে এখনো প্রচার-প্রচারনা শুরু করেছেন। তাদের প্রচারনা দেখলে অনেকেই মনে করবে এই পৌরসভায় ভোট শুরু হয়ে গেছে। বর্তমানে সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারনায় পৌর এলকা জুড়েই সরগরম হয়ে উঠেছে।

No comments

Leave a Reply

16 + 18 =

সর্বশেষ সংবাদ