Menu

কোরআন এসেছে মানবতার মুক্তি ও শান্তির জন্য -হাজী সম্মেলনে আলোচকবৃন্দ

সোনাতলা সংবাদ ডটকম (মইনুল ইসলাম রকেট,মোকামতলা বগুড়া): বগুড়ার শিবগঞ্জের মোকামতলায় বাইতুল আতিক হাজ্বী সমাজ কল্যাণ কাফেলার ৩০ তম হাজী সম্মেলন গত শনিবার সকাল ১০টায় মরহুম আলহাজ্ব আঃ ছাত্তার তালুকদারের বাসভবনে বাইতুল আতিক হাজ্বী সমাজ কল্যাণ কাফেলার সভাপতি আলহাজ্ব আঃ বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ (রিজু),আলোচকদের মধ্যে কোরআন হাদীস থেকে আলোচনা করেন,সাবেক সংসদ সদস্য ও দেউলী সিঃ আলিম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ শাহাদাতুজ্জামান ,মোকামতলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ আমিনুর রহমান,

মোকামতলা জয়পুর রাস্তার মোড় জামে মসজিদের খতিব আলহাজ্ব হাফেজ মুফতি আহম্মাদ উল্লাহ, হরিপুর চঁলনাকাঁথী ফাজিল ডিগ্রী মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওঃ আলী আজম, মাদ্রাসার প্রভাষক আব্দুল হান্নান বাইতুল আতিক হাজ্বী সমাজ কল্যাণ কাফেলার সাধারন সম্পাদক আলহাজ্ব মকবুল হোসেন মাষ্টার প্রমূখ। সম্মেলনে আলোচকরা বলেন, কোরআন এসেছে মানবতার মুক্তির জন্য।

কিন্তু মুসলমানরা কোরআন থেকে দুরে সরে থাকার কারনে সারা বিশ্বে মুসলমানদের উপর নির্যাতন চলছে। তাই আমাদেরকে কোরআন-হাদীসের আলোকে নিজেদের জীবন গড়তে হবে। তাহলেই দুনিয়ায় শান্তি ও আখেরাতে জাহান্নামের আগুন থেকে মুক্তি পাওয়া সম্ভব।

আলোচনা শেষে সারা বিশ্বের মুসলমান সহ কাফেলার উপস্থিত অনুপস্থিত হাজী ও যারা মৃত্যুবরন করেছেন তাদের উদ্দ্যেশে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব হাফেজ মাওঃ রুহুল আমীন।

No comments

Leave a Reply

8 − 3 =

সর্বশেষ সংবাদ