Menu

গাইবান্ধায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৮ রোগীর সন্ধান

সোনাতলা সংবাদ ডটকম (আবু হানিফ মোঃ বায়েজিদ, গাইবান্ধা সংবাদদাতা): গাইবান্ধা জেলায় ডেঙ্গু আক্রান্ত ৮ রোগীর সন্ধান মিলেছে। গাইবান্ধা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ জন। এর মধ্যে ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেল পর্যন্ত গাইবান্ধা সদর হাসপাতালে ৮ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়।

চিকিৎসাধীন তিনজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। অপরদুইজন গাইবান্ধা সদর হাসপাতাল ও সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনজন রোগী গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। ডেঙ্গু আক্রান্ত রোগীরা সবাই গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তারা সবাই ঢাকাস্থ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত থাকায় অবস্থায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন। এরপর নিজ এলাকা গাইবান্ধায় এসে হাসপাতালে ভর্তি হয়।

সরেজমিনে দেখা যায়, গাইবান্ধা সদর হাসপাতালে রুবেল মিয়া (৩০) নামের এক রোগী ৮ নম্বর বেডে শুয়ে আছেন। তিনি সদর উপজেলার চন্ডিয়া গ্রামের মহির উদ্দিনের ছেলে। আক্রান্ত রুবেল মিয়া বলেন, আমি ঢাকা শহরের রাজমিস্ত্রি হিসেবে কাজ করছিলাম। পরে জ্বর অনুভব হলে বাড়িতে এসে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি হই।

এ তথ্য নিশ্চিত করে গাইবান্ধা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ পরিচালক) ডা. মো. মাহফুজার রহমান বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত করার জন্য নিজ উদ্যোগে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ডেঙ্গু কর্ণার খোলা হয়েছে।

No comments

Leave a Reply

20 + eight =

সর্বশেষ সংবাদ