Menu

গাবতলীতে আদালতের আদেশ অনুযায়ী দায়িত্ব পালনের অনুমতি চেয়ে প্রধান শিক্ষকের বিভিন্নস্থানে আবেদন

সোনাতলা সংবাদ ডটকম (মুহাম্মাদ আবু মুসা): বগুড়া গাবতলীর কাগইল ইউনিয়নের দড়িপাড়া জাহের উদ্দিন আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে দায়িত্ব পালনের অনুমতি প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করেছেন নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আবু আলম।

সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুলিপি দিয়েছেন, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, পরিচালক, উপ-পরিচালক, জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিস, গাবতলীর ইউএনও এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে।

লিখিত আবেদনে বলা হয়েছে, আবু আলম গত ২০০২সালের ২৮নভেম্বর দৈনিক করতোয়া পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী প্রধান শিক্ষক পদে ২০০২সালের ১৩ডিসেম্বরে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে যোগ্যতার ভিত্তিতে ২৬ডিসেম্বর নিয়োগপত্র পেয়ে ২০০৩সালের ১লা জানুয়ারী তারিখে প্রধান শিক্ষক হিসেবে দড়িপাড়া জাহের উদ্দিন আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে যোগদান করেন। দায়িত্ব পালনরত অবস্থায় বিএড প্রশিক্ষণ ও উচ্চ শিক্ষা গ্রহণের জন্য ম্যানেজিং কমিটির অনুমতির ভিত্তিতে গত ২০০৩সালের ১১জানুয়ারী হতে ২০০৬সালের ১০জানুয়ারী পর্যন্ত বিনা বেতনে ৩বছরের ছুটি পান।

এরপর আবু আলম বিএড পাশ শেষে বিদ্যালয়ে যোগদান করতে গেলে কমিটির সভাপতিসহ সদস্যগণ আপত্তি জানান। এরই প্রেক্ষিতে আবু আলম ২০০৬সালের ২২জানুয়ারীতে বগুড়ার গাবতলী সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০৪/০৬অন্য। এরই প্রেক্ষিতে আদালত আবু আলমের দায়িত্ব পালনে কোন রূপ বাধা সৃষ্টি কিংবা তার পদে অন্য কাউকে নিয়োগ দিতে না পারে সে জন্য মামলাটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত বিবাদীদের বিরুদ্ধে অন্তবর্তীকালীন আদেশ প্রদান করেন।

বিবাদীগণ এই আদেশের বিরুদ্ধে আদালতে আপত্তি জানালে আদালত তা নাকোচ করে দেন। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আমিনের সাথে কথা বললে তিনি এ সংক্রান্ত বেশ কাগজপত্রসহ একটি লিখিত আবেদনপত্র পাওয়ার বিষয় নিশ্চিত করে বলেছেন, সার্বিক বিষয়টি খতিয়ে দেখা হবে এবং উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানানো হবে।

গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহানও এ সংক্রান্ত বেশ কাগজপত্রসহ একটি লিখিত আবেদনপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

No comments

Leave a Reply

15 − seven =

সর্বশেষ সংবাদ