Menu

গাবতলীতে ইউপি চেয়ারম্যানদের অনুকুলে বরাদ্দ হওয়া সাড়ে ২৭লাখ টাকার ত্রাণ বিতরণের হদিস মিলছে না

গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার গাবতলীতে ১১টি ইউনিয়নে চেয়ারম্যানদের অনুকুলে বরাদ্দ হওয়া সাড়ে ২৭লাখ টাকার ত্রাণসামগ্রী দেয়ার হদিস মিলছে না। অধিকাংশ ইউনিয়নেই কাগজে-কলমে করোনকালীন ত্রাণসামগ্রী বিতরণ দেখালেও বাস্তবে এখনো তা বিতরণ করা হয়নি।

জানা গেছে, বর্তমান আওয়ামী লীগ সরকার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় করোনাকালীন
দুস্থ ও কর্মহীনদের সহায়তার জন্য জুন মাসের পহেলা সপ্তাহে গাবতলী উপজেলার ১১টি ইউনিয়নে (প্রতিটি ইউনিয়নে আড়াই লাখ টাকা করে) মোট সাড়ে ২৭লাখ টাকা বরাদ্দ দেয়। ইতিমধ্যে কোন কোন ইউপি চেয়ারম্যান ত্রাণের ওই খাদ্যসামগ্রী যথাযথ নিয়মে বিতরণ করা হয়েছে বলে কাগজে-কলমে দেখানোর চেষ্টা করছে।

গাবতলী উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা গেছে, অধিকাংশ ইউনিয়নে এখনো কোন করোনাকালীন ত্রাণসামগ্রী বিতরণ করা হয়নি। অভিযোগ রয়েছে, ইউপি চেয়ারম্যানরা তাদের নির্বাচনী খরচ পুষিয়ে নিতে ত্রাণের সিংহভাগ অর্থ পকেটস্থ করার অপচেষ্টা করছেন।

তবে এসব অভিযোগ তীব্রভাবে অস্বীকার করেছেন ইউপি চেয়ারম্যানরা। তাঁরা জানিয়েছেন, খুব শীঘ্রই করোনাকালীন ত্রাণসামগ্রী দুস্থ ও কর্মহীনদের মাঝে দেয়া হবে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলামের সঙ্গে কথা বলা হলে তিনি স্থানীয় সাংবাদিকদের জানান, গাবতলী উপজেলার কোন ইউনিয়নে করোনাকালীন ত্রাণ দেয়া হয়েছে বলে তাঁর জানা নেই। তবে করোনাকালীন দুস্থ ও কর্মহীনদের সহায়তার জন্য আবারো ইউনিয়ন প্রতি ১লাখ টাকা করে বরাদ্দ এসেছে বলে তিনি জানান। কিন্তু ইউপি চেয়ারম্যানরা আগেকার বরাদ্দগুলো দুস্থদের মাঝে বন্টন না করায় নতুন বরাদ্দ ইউপি চেয়ারম্যানদের দেয়া সম্ভব হচ্ছে না।

No comments

Leave a Reply

17 − nine =

সর্বশেষ সংবাদ