Menu

গাবতলীতে ক্ষেতে কেটে রাখা পাকা ধান পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষরা

সোনাতলা সংবাদ ডটকম (সাব্বির হাসান, গাবতলী বগুড়া): বগুড়ার গাবতলীতে পূর্ব শত্রæতার জের ধরে ক্ষেতে কেটে রাখা কৃষককের পাকা ধান পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। গতকাল শুক্রবার ভোর সকালে উপজেলার নাড়–য়ামালা ইউনিয়নের মধ্যকাতুলী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার নাড়–য়ামালা ইউনিয়নের মধ্যকাতুলী পূর্ব নয়াপাড়া গ্রামের আঃ মমিন সরদার তার ৫০শতক জমিতে বর্ষালী ধানী গোল্ড ধান রোপন করেন। ধান গুলি পেকে যাওয়ায় গত কয়েকদিন আগে ধান গাছ কেটে ক্ষেতেই রেখে দেয়।

গতকাল শুক্রবার ভোর সকালে ওই পাকা ধান গুলো পুড়িয়ে ফেলে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। ক্ষতিগ্রস্থ আঃ মমিন সরদার ও স্থানীয়রা জানায়, আঃ মমিন সরদার ছেলে সাব্বির রহমান (২০) এর সঙ্গে মধ্যকাতুলী দক্ষিণপাড়া গ্রামের ইয়াকুব আলীর ছেলে নূরুন্নবীর (১৯) গত ৩মাস পূর্বে থেকে বালু ব্যবসাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। বালু ব্যবসার আধিপত্যকে কেন্দ্র করে গত কয়েকদিন আগে সাব্বিরের উপর হামলা করে নূরুন্নবী ও তার দলবল। বালু ব্যবসায়ী নূরুন্নবী ওই এলাকায় বালু সিন্ডিকেট করে একাই ব্যবসা করবে।

এজন্য সাব্বিরকে বালু ব্যবসায় পদে পদে বাঁধা দিয়ে আসছিল। এরই জের ধরে গতকাল বালু ব্যবসায়ী নূরুন্নবী তার দলবল নিয়ে সাব্বির এর পিতা কৃষক আঃ মমিনের ৫০শতক জমিতে কেটে রাখা বর্ষালী ধানী গোল্ড ধান আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে বলে ওইসূত্র অভিযোগ করেন। বর্তমানে সাব্বির এর পরিবারের কাউকে বাড়ী থেকে বের হতে দেয়া হচ্ছে না। বিভিন্নভাবে খুন-জখমের হুমকি দেয়া হচ্ছে।

এছাড়াও মরিচের ক্ষেত থেকে মরিচ তুলতে যেতে দিচ্ছে না বলে অভিযোগ করেন ভুক্তভোগী কৃষক আঃ মমিন। এ ব্যাপারে থানার ওসি সেলিম হোসেন বলেন, ধান পুড়িয়ে ফেলার বিষয়টি শুনেছি। কিন্তু কোন অভিযোগ পাইনি। তবে গত ২দিন আগে বালু ব্যবসায়ী নুরুন্নবীদের দায়ের করা একটি মামলার আসামী আঃ মমিন।

No comments

Leave a Reply

one × 3 =

সর্বশেষ সংবাদ