Menu

গাবতলীতে ট্রাকসহ ২১টি গরু উদ্ধারঃ ২ ডাকাত গ্রেফতার

মুহাম্মাদ আবু মুসাঃ গাইবান্দা’র গোবিন্দগঞ্জের কালিতলা দুর্গাপুর এলাকায় ডাকাতি হওয়া ট্রাকসহ ১৬লাখ টাকা মূল্যে ২১টি ষাঁড় গরু গতকাল ১২জুলাই/২১ সোমবার বগুড়ার গাবতলী থানা পুলিশ উদ্ধার করেছে।

এ ছাড়া আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলা হাজতে পাঠিয়ে দিয়েছে। ঘটনার প্রেক্ষিতে চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার শ্রীপুর গ্রামের মৃত জাগির হোসেনের ছেলে গরু গুলোর মালিক আলমগীর হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃতরা হলো গাবতলী উপজেলার উনচুরখী গ্রামের জয়নাল আবেদীনের ছেলে শাকিল আহম্মেদ (২০) একই গ্রামের আব্দুল গনি’র ছেলে আব্দুল বারী (৪০)।

অপর দিকে ঘটনার প্রেক্ষিতে তাৎক্ষনিক থানায় পরিদর্শনে গিয়ে সার্বিক বিষয়ে পর্যাবেক্ষণ করেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)। পরে তিনি (এসপি আশরাফ) স্থানীয় সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম ও গরু গুলোর মালিক আলমগীর হোসেন সূত্রে জানা গেছে, ঈদুল আযহা (কোরবানী) উপলক্ষে চট্টগ্রামের বোয়ালখালীর শ্রীপুর গ্রামের মৃত জাগির হোসেনের ছেলে আলমগীর হোসেন তার সঙ্গীকে নিয়ে গরু ব্যবসার জন্য নীলফামারী জেলার বিভিন্ন হাট থেকে ২১টি গরু ক্রয় করে তার কয়েকজন লোকসহ ১১জুলাই রোববার বিকেলে ট্রাকে (ঢাকা মেট্রো ট- ১৫-৭২০৭) চট্টগ্রামের উদ্দেশ্যে পাঠিয়ে দেন।

ওই ট্রাকটি রাত আনুমানিক ১১টায় গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কালিতলা দুর্গাপুর এলাকায় পৌছিঁলে ১০/১২জনের ডাকাতদল সামনে একটি ট্রাক দিয়ে বেরী কেট দেয়। পরে ট্রাক চালক, হেলপার, গরু’র মালিকের ৩জন লোককে অস্ত্রের মুখে জিম্মি করে মুখ, হাত ও পা বেঁধে পাশের্^ জঙ্গলে ফেলে দিয়ে ডাকাতরা গরু বোঝাই ট্রাকটি ছিনিয়ে নিয়ে বগুড়া গাবতলীর উনচুরখী বাসষ্ট্যান্ড সংলগ্নস্থানে নিয়ে যায়।

রাত আনুমানিক সাড়ে ৩টায় উনচুরখী বাসষ্ট্যান্ডে ওই গরু গুলো নামানোর সময় পুলিশের কাছে খবর গেলে থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম এর নেতৃত্বে একদল পুলিশ সেখানে গেলে অন্যান্যরা পালিয়ে গেলেও দুই জনকে হাতেনাতে গ্রেফতার করে এবং ট্রাকসহ গরু গুলো উদ্ধার করে থানা নিয়ে আসে।

প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সাংবাদিকদের পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) জানান, ২জন গ্রেফতার হয়েছে অন্যান্যরাও গ্রেফতার হবে। থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতদের রিমান্ডে নেয়ার জন্য আদালতে আবেদন করা হতে পারে।

No comments

Leave a Reply

12 + twenty =

সর্বশেষ সংবাদ