Menu

গাবতলীতে বন্যার পানি থেকে মাছ শিকার করায় ১ ব্যাক্তিকে ছুরিকাঘাত

সোনাতলা সংবাদ ডটকম (আমিনুর ইসলাম): বগুড়ার গাবতলীতে বন্যায় ভেসে আসা দেশিয় মাছ শিকার করায় এক ব্যাক্তিকে ছুকিাঘাতে আহত করা হয়েছে। এঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

থানা সুত্রে জানাগেছে, গাবতলী উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের বাইগুনি কালুডাঙ্গাপাড়া জাফর প্রাং বাদী হয়ে অভিযোগে বলেছেন, ১৪ অক্টোবর বিকেল ৪ টায় নিজবাড়ি থেকে স্থানিয় সোনার বাজার যাওয়ার পথে একই এলাকার টুকু মোল্লার ছেলে মোর্শেদ, মুকুল প্রাং ছেলে আল-আমিন ও আমিনুল ইসলাম পথরোধ করে কন্যার পানি থেকে মাছ ধরা ও পুর্ব শত্রুতার জেরধরে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে।

এতে জাফর বাধা দেয়ায় অভিযোগের বিবাদীরা ছুরিকাঘাতে জাফরকে আহত করে। তাকে উদ্ধার করে গাবতলী সরকারি স্বাস্থ্য কমপ্লেক্রে চিকিৎসা দেয়া হয়। স্থানীয়রা জানায়, তারাজুল ইসলাম,২০ শতাংশ,জাফর ২ বিঘা, লিটন ৪ শতাংশ জমিতে পুকুর খনন করে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছে।

ঘটনার দিন বাড়ির পার্শ্বে পুকুের বন্যার পানিতে ভেসে আসা, দেশিয় কৈ, পুঁটি, শাটি শিকার করার অপরাধে, বিবাদী মোর্শেদ, আল-আমিন ও আমিনুল ইসলামসহ কতিপয় ব্যাক্তি তাদেরকে হুমকি দেয়।

বিবাদীরা বাড়ির কিছু আগত জায়গায় মাছ ছেড়ে দেয়। বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় উক্ত বিবাদীসহ কতিপয় ব্যাক্তি ধানীজমি বিভিন্ন জমি জাল দিয়ে ঘেড়াও করে রাখে। বন্যার পানিতে ভেসে আসা ব্যাক্তি মালিকানা ধানী জমিতে মাছ ধরতে গেলে অন্যায়ভাবে বিবাদীরা হুমকি ধমকি ও হামলা করে থাকে। এদের ভয়ে মুখ খুলতে সাহস পায়না।

এলাকাবাসী প্রশাসনেরপ্রতি উক্ত বিবাদীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আহবান জানিয়েছে। এঘটনায় ১৪ অক্টোবর জাফর প্রায় বাদী হয়ে গাবতলী মডেল থানায় একটি অভিযোগ করেছে বলে থানার দায়িত্বরত কর্মকর্তা জানিয়েছেন।

No comments

Leave a Reply

two × three =

সর্বশেষ সংবাদ