Menu

গাবতলীতে বিয়ের মোহরানাকে কেন্দ্র করে বর পক্ষের উপর হামলাঃ নারীসহ ১০জন আহত

মুহাম্মাদ আবু মুসাঃ বগুড়ার গাবতলীতে বিয়ের কাবিন নামায় মোহরানা কম বেশী করাকে কেন্দ্র করে কনে পক্ষের লোকজন বর পক্ষের উপর হামলা চালিয়ে বেদমভাবে পিটিয়ে নারীসহ কমপক্ষে ১০জনকে রক্তারক্তভাবে আহত করার খবর পাওয়া গেছে।

আহতদেরকে বগুড়া শহীদ জিয়াউর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্নস্থানে ভর্তি করা হয়েছে। গত ১৫মে/২১ শনিবার সন্ধ্যা রাতে উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের গড়েরবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা গেছে, উপজেলার মহিষাবান ইউনিয়নের মহিষাবান মন্ডলপাড়া গ্রামের টুনু মন্ডলের কলেজ পড়–য়া ছেলে নাইম মন্ডল (২২) পাশর্^বতী দুর্গাহাটা ইউনিয়নের গড়েরবাড়ী গ্রামের মৃত লালমিয়ার কন্যা হাসনা খাতুন (২০) এর সাথে প্রেম ভালবাস করে গোপনে কোটের মাধ্যমে তারা বিয়ে করে।

এই বিয়েতে কাবিন নামায় দেন মোহনারা ধরা হয় ৪লাখ টাকা। বিষয়টি জানতে পারলে ছেলের অভিভাবকরা এ বিয়ে মেনে নিতে রাজি হয়নি। পরবর্তীতে উভয় পক্ষের সমাধানের লক্ষে ঈদের পরের দিন ১৫মে শনিবার সন্ধ্যা রাতে মেয়ে পক্ষের দুর্গাহাটা ইউনিয়নের গড়েরবাড়ী গ্রামের বাড়িতে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বিয়ের কাবিন নামায় দেন মোহনারা ৪লাখ টাকা ধরা হলেও বৈঠকে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুৃল মতিন মিঠু মোহনারা ৪লাখের স্থলে ৩লাখ টাকায় মসঝোতা করে দেন। কিন্তু একটু পরে ছেলের বড় আব্বা আনিছুর রহমান মন্ডল বলেন ২লাখ টাকা মোহরানা ধরা হলে মিমাংসা হবে।

এই নিয়ে উভয় পক্ষের মধ্যে বাক বিতন্ডার এক পর্যায়ে কনে পক্ষের লোকজন বর পক্ষের উপর হামলা চালিয়ে বেদমভাবে পিটিয়ে বর নাইম মন্ডল, বড় আব্বা আনিছুর রহমান মন্ডল, চাচা আইয়ুব মন্ডল, বড় ভাই নাহিদ হোসেন মন্ডল ছাড়াও হাবিবুর রহমান মন্ডল, আরিফা খাতুন, আফরুজা খাতুনসহ কমপক্ষে ১০জনকে রক্তারক্তভাবে আহত করে। আহতদেরকে বগুড়া শহীদ জিয়াউর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্নস্থানে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় দুর্গাহাটা ইউপি চেয়ারম্যান আব্দুৃল মতিন মিঠু এর সাথে কথা বললে তিনি জানান, আমি মিমাংসা করে দেয়ার পর বর পক্ষের লোকজন প্রথমে হট্রগোল সৃষ্টি করলে মারপিটের ঘটনা ঘটে। তিনি আরো জানান, ১/২দিনের মধ্যে আবারো বৈঠক করে বিষয়টি সমাধান করা হবে। থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, ওই ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। তবে কোন পক্ষ থানায় অভিযোগ বা মামলা দেয়নি।

 

No comments

Leave a Reply

eighteen + fifteen =

সর্বশেষ সংবাদ