Menu

গাবতলীতে যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে বিজয় দিবস পালিত

সোনাতলা সংবাদ ডটকম (সাব্বির হাসান, গাবতলী বগুড়া): বগুড়া গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস যথাযথভাবে পালন করা হয়েছে।

গত ১৬ই ডিসেম্বরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে বগুড়ার গাবতলী কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তম্বক অর্পণ করা হয়। একে একে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিএনপি ও অঙ্গদল, স্কুল-কলেজসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করে।

এরপর উপজেলা পরিষদ চত্ত¡র থেকে মুক্তিযোদ্ধাদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শেষে সাড়ে ৯টায় স্থানীয় হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রথমে পবিত্র কোরআন থেকে দোয়া পাঠ, পতাকা উত্তোলন, বেলুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করা হয়। এরপর ডিসপ্লে, কুজকা আওয়াজ, ক্রীড়া ও পুরস্কার বিতরণ করা হয়।

এরপর বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা ইউএনও মোছাঃ রওনক জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম সরকার পিন্টু, মুক্তিযোদ্ধা টিএম মুসা পেস্তা, আমিনুল মোমিন মুক্তা, খাজা নাজিমুদ্দিন, হুমায়ন আলম চাঁন্দু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুস সালাম ভূলন, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মিলু, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা, রেকসেনা আকতার, জেলা পরিষদের সদস্য ফয়সাল খান জনি, এসিল্যান্ড সালমা আকতার, থানার ওসি (অপারেশন নিরস্ত্র) আব্দুল গনি, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোমিনুল হক শিলুসহ সরকারী কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতৃবৃন্দ।

বিকেলে শহীদ মিনারে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অপরদিকে মহান বিজয় দিবস উপলক্ষে দিনব্যাপী অর্পন স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে গাবতলী থানার তিনমাথার মোড়ে রক্তের গ্রæপ নির্ণয় ও রক্তদান কর্মসূচীর ফিতা কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা।

এ সময় জেলা পরিষদের সদস্য ফয়সাল খান জনি, জেলা ছাত্রলীগের সদস্য মামুনুর রশিদ রয়েলসহ অর্পন স্বেচ্ছাসেবী সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

No comments

Leave a Reply

twelve + 16 =

সর্বশেষ সংবাদ