Menu

গাবতলীতে সাংবাদিকের গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা

সোনাতলা সংবাদ ডটকম (আমিনুর ইসলাম): বগুড়ার গাবতলীতে এলাকায় না থাকার সুযোগে সাংবাদিকের গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে ।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়নের ২নং ওয়ার্ডের সরধণকুটি মধ্যপাড়া গ্রামের সাবেক পুলিশ অফিসার(ওসি) মৃত তবিবর রহমানের পুত্র ও দৈনিক কালেরকন্ঠ পত্রিকার ডোমার প্রতিনিধি প্রভাষক মোঃ আবু ফাত্তাহ্ কামাল (পাখি) পেশাগত কারণে এলাকার বাহিরে অবস্থান করছেন। চলতি মাসের ৫ তারিখে (৫ই ফেব্রæয়ারী) রাতে তার মা ফরিদা রহমান ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বিভিন্ন কাজে ব্যস্ত থাকার সুযোগে তার জ্ঞাতি তোবারক হোসেন (৬৫) সংগে যোগসাজসে আটাপাড়া এলাকার কাঠ ব্যবসায়ী জিলাল আকন্দ (৬০) প্রায় ৩৫ হাজার মুল্যের দুইটি মেহগনী ও ইউক্লিবটাস গাছ কেটে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর বাধার মুখে গাছ ফেলে পালিয়ে যায়। সংশ্লিষ্ট ইউপি সদস্য এঘটনাটি অবগত হলে তাদের গাছ নিতে নিষেধ করে।

পরবর্তীতে ইউপি সদস্যকে না বলে কৌশরে কাটা গাছগুলি নিয়ে যায়। এঘটনায় সাংবাদিক আবু ফাত্তাহ্ কামাল (পাখি)বাদী হয়ে ১৭ ফেব্রæয়ারী গাবতলী থানায় লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে সাংবাদিক মোঃ আবু ফাত্তাহ্ কামাল (পাখি) জানান, আমি পেশাগত কারণে বাহিরে থাকার সুযোগে জিলাল আকন্দ বিভিন্ন জনের সহযোগীতায় গাছ সহ বিভিন্ন সম্পদের ক্ষতি করে আসছে। এদের কঠোর শাস্তি দাবী করেন তিনি ।

এ ব্যাপারে সরধণকুটি গ্রামের মধ্যপাড়ার মৃত তমিজ উদ্দিন মন্ডলের পুত্র দুলাল হোসেন (৬০), মৃত আফতাব উদ্দিনের পুত্র মোঃ আবু তালেব (৫৮), নজরুল ইসলামের স্ত্রী অঞ্জনা বেগম (২৩) জানান, আমরা কাঠ ব্যবসায়ী জিলালীকে বলেছি, এ গাছ ও জমির মালিক আকালু নয় ,মালিক বাহিরে থাকেন । কিন্ত তারা আমাদের কথা শুনেনি ।

এ ব্যাপারে সোনারায় ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য গামা জানান, আমি বাবার অসুস্থার জন্য বগুড়ার এক ক্লিনিকে আছি । লোকমারফত তাদের গাছ না নিয়ে যাওয়ার জন্য বলেছি । পরে শুনলাম তারা গাছ কয়েকদিন পরে গাছ নিয়ে গেছে ।

এব্যাপারে কাঠ ব্যবসায়ী জিলালী আকন্দ জানান, আমি জানি গাছের মালিক আকালু । আমাকে কেউ জানায়নি সে মালিক নয় । এব্যাপারে গাবতলী থানার অফিসার ইনচার্জ মোঃ সাবের রেজা আহমদ জানান, লিখিত অভিযোগ পেয়েছি । তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।

No comments

Leave a Reply

twenty − 1 =

সর্বশেষ সংবাদ