Menu

গাবতলীতে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত

গাবতলী (বগুড়া) প্রতিনিধি ঃ “মুজিববর্ষে বিআরডিবি’র অঙ্গীকার স্বর্নিভর সমৃদ্ধ পল্লী গড়ার” এই স্লোগানকে বাস্তবায়ন ও দারিদ্র্য মুক্ত আত্ম-নির্ভরশীল করার লক্ষ্যে বগুড়ার গাবতলী উপজেলা বিআরডিবি’র উদ্যোগে ৩দিনব্যাপী অপ্রধান শস্য উৎপাদন ও সংরক্ষণ বিষয়ক কলাকৌশলের উপর অভিষ্ট উপকারভোগী সদস্যদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

 

গতকাল বৃহস্পতিবার উপজেলা বিআরডিবি হলরুমে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনক জাহান। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি মোমিনুল হক শিলু ও শস্য উন্নয়ন কর্মকর্তা তাহেরুল ইসলাম।

 

আরও বক্তব্য রাখেন উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুল জলিল, মাঠকর্মী রায়হান আলী, উপকারভোগীদের মধ্যে পঙ্কজ কুমার সেন, সুশীল কুমার ঘোষ, ভূপন মহন রায় ও আনন্দ কুমার।

 

পল্লী উন্নয়ন অফিসার স্বাস্থ্যবিধি বজায় রেখে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও প্রশিক্ষণ প্রদান করেন। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, চাষযোগ্য পতিত জমি ও বসতভিটা অপ্রধান শস্য উৎপাদনের আওতায় এনে রাষ্ট্রীয় অর্থনৈতিক স্বাবলম্বী ও সামাজিক আন্দোলন গড়ে তুলে দেশে কৃষির প্রবৃদ্ধি অর্জনে সকলকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

 

এরআগে গত ১৫জুন বিআরডিবি’র উপ-পরিচালক সহিদুর রহমান সুমন উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেছেন। প্রশিক্ষণে ৪০জন কৃষক-কৃষানী অংশ গ্রহণ করেন।

No comments

Leave a Reply

twelve + 18 =

সর্বশেষ সংবাদ