Menu

গাবতলীর দুর্গাহাটা বাজারে সরকারি রাস্তায় অবৈধ স্থপনা উচ্ছেদে গনস্বাক্ষরসহ লিখিত অভিযোগ

মোঃ আমিনুর ইসলাম-গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার গাবতলী দুর্গাহাটা বাজারে সরকারি রেকর্ডের রাস্তা অবৈধভাবে দখল করে বন্ধ করে রাখায় কয়েকটি পরিবার ও ব্যবসায়ীরা যাতায়াতের চরম দুর্ভোগে পড়েছেন। উক্ত রাস্তা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী অফিসার, এ্যাসিল্যন্ড, উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে গনস্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

গনস্বাক্ষরসহ অভিযোগে বলা হয়েছে, উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের নিজ দুর্গাহাটা বাজারে সরকারি রেকর্ডের ৫২ লিংক রাস্তা এলাকার কিছু অসাধু লোকজন জোরপুর্বক দখল করে আছে। এতে তারা দোকান নির্মান করে রাস্তাটি বন্ধ করেছে। ফলে বাজারের পার্শ্বে বসত বাড়ির লোকজন বেরুতে পারছে না। যাতায়াতের চরম সমস্যায় পড়েছেন। এ ছাড়াও ব্যবসায়ীরা মালামাল বহনের জন্য ভ্যানসহ বিভিন্ন গাড়ি প্রবেশ করাতে পারছে না। ব্যবসায়ীরা তাদের মালামাল ও পন্য বাজারে আনতে না পারার কারনে লোকসান গুনতে হচ্ছে। ভুক্তভোগি শিল্পি, ঝরনা, আজিজ, সুমি, ফেন্সি, রইচসহ ৪০ জন গনস্বাক্ষরসহ লিখিত অভিযোগে প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন, দ্রুত দুর্গাহাটা বাজারের ৫২ লিংক সরকারি রেকর্ডের রাস্তায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের। এই রাস্তা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হলে তাদের যাতায়াতের ও অবরুদ্ধ হওয়ার দুর্ভোগ কমবে বলেও উল্লেখ করা হয়েছে। প্রতিকার চেয়ে ২৪ অক্টোবর গাবতলী উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, সহকাররী কমিশনার (ভুমি) ও দুর্গাহাটা ইউনিয়ন ভুমি অফিস ও স্থানীয় চেয়ারম্যানকে গনস্বাক্ষরসহ লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এব্যপারে দুর্গাহাটা ইউনিয়ন ভুমি উপ-সহকারী কর্মকর্তা শাহানুর আলম’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গনস্বাক্ষরসহ দুর্গাহাটা বাজারে সরকারি রেকর্ডের একটি রাস্তা অবৈধ দখল হয়েছে মর্মে লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। মাপযোগ করে সরকারি রেকর্ড ভুক্ত রাস্তা কেউ দখল করলে তা উচ্ছেদ করা হবে।

No comments

Leave a Reply

sixteen − 2 =

সর্বশেষ সংবাদ