Menu

গাবতলীর ধলিরচর সর: প্রাথমিক বিদ্যালয়ঃ স্থাপিত হওয়ার ৭২ বছর পর শহীদ মিনার নির্মিত হচ্ছে

সোনাতলা সংবাদ ডটকম (আমিনুর ইসলাম): অনেক সভাপতি, প্রধান শিক্ষক, চেয়ারম্যান ও এলাকার শিক্ষানুরাগী অতিবাহিত হলেও স্থাপিত হওয়ার ৭২ বছর পেরিয়ে গেলেও বগুড়ার গাবতলী নেপালতলী ইউনিয়নের অর্ন্তগত ৪৯ নং ধলিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৈরী করতে পারেনি একটি শহীদ মিনার।

 

যেখানে, ভাষা শহীদসহ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় আত্মত্যাগকারীদের স্বরণ করে শ্রদ্ধা জানানো হবে। এলাকাবাসী ও বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীর সহায়তায় সেই শহীদ মিনার নির্মানের উদ্যোগ ও বাস্তবায়নের সার্বিক দায়িত্ব নিয়েছেন, ওই ধলিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান সভাপতি, নেপালতলী ইউনিয়নের চেয়ারম্যান শিক্ষানুরাগী এস এম লতিফুল বারী মিন্টু।

 

২৩ সেপ্টেম্বর দুপুরে স্কুল চত্বরে নির্মিত শহীদ মিনারের নির্মান কাজের উদ্ধোন শেষে মোনাজাত করেন তিনি। এসময় উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোঃ আশরাফ আলী, প্রধান শিক্ষক কামরুল ইসলাম, এলাকাবাসী মমিনুল ইসলাম, আ’লীগনেতা মোস্তাফিজার রহমান মোস্তা,

 

আঃ ছাত্তার, গ্রামবাসী জাহাঙ্গীর আলম, মাজহারুল ইসলাম, জুয়েল রানা, সাদেকুল ইসলাম, সোয়েব হোসেন ও সুমনসহ বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

ইংরেজি ১৯৪৮ সালে ধরিলচর এলাকায় স্কুলটি স্থাপন করেন এলাকার শিক্ষানুরাগী ব্যাক্তিরা। ২০০৬-২০০৭ ইং সালে পুনঃ নির্মান করা হয়।

 

২০২০ ইং সালে বর্তমান সভাপতি, নেপালতলী ইউনিয়নের চেয়ারম্যান শিক্ষানুরাগী এস এম লতিফুল বারী মিন্টু শহীদ মিনার নির্মান কাজ শুরু করেন।

No comments

Leave a Reply

three × three =

সর্বশেষ সংবাদ