Menu

গাবতলীর ভ্যাবরার বিলে ব্যক্তি মালিকানা জমি ভোগ করার চেষ্টায় ইউএনও’র নিকট অভিযোগ

সোনাতলা সংবাদ ডটকম (মুহাম্মাদ আবু মুসা): বগুড়া গাবতলীর খুপি ভ্যাবরার বিল সরকারীভাবে ৩৩৪৪ নং দাগে ইজারা দেয়া হলেও ওই এলাকার শতাধিক পরিবারের পৃথকভাবে ৫০টিরও বেশী দাগে ব্যক্তি মালিকানা জমি ভোগ করার চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে প্রতিকার চেয়ে গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান এর নিকট অভিযোগ করেছেন এলাকার জমির মালিকগণ। এর আগেও অভিযোগ দেয়া হলে ওই বিল ইজারা স্থগিদ করা হয়।

এবার আবার নতুন করে খুপি ভ্যাবরার বিল সরকারীভাবে ইজারার জন্য বিজ্ঞপ্তি দেয়া হলে সমস্যার কারনে কেউ সিডিউল ক্রয় করেনি। তবে খুপি ভ্যাবরার বিল ম্যাপের ২নং সিটে সরকারী খাস ৩৩৪৪ নং দাগে ১৫.৩৫একর ইজারা দিলে কারো কোন আপত্তি থাকবে না।

কিন্তু দুঃখজনক হলেও সত্য ২নং সিটে সরকারী খাস ৩৩৪৪ নং দাগ ছাড়াও শতাধিক মানুষের ব্যক্তি মালিকানা ৩নং সিটে ৬১৬৯, ৬১৭২, ৬১৭৩, ৬১৭৫, ৬১৭৬, ৬১৭৭, ৬১৭৮, ৬১৭৯, ৬১৮০, ৬১৯০, ৬১৯১, ৬১৯২, ৬১৯৩, ৬১৯৬, ৬১৯৮, ৬১৯৯, ৬২০৪, ৬২০৫, ৬২০৬, ৬২১২, ৬২১৩, ৬২১৪, ৬২১৮, ৬২১৯, ৬২২১, ৬২২২সহ আরো বেশ কিছু দাগে প্রায় ৩শত বিঘা জমি অতিরিক্ত ভোগ করার চেষ্টা করছে ইজারাদার।

ফলে এলাকাবাসি প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা’র নিকট যাবতীয় কাগজপত্র দাখিল করা হয়। বিষয়টি নিয়ে উপজেলা মৎস্য অফিস তদন্ত করছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান এর সাথে কথা বললে তিনি জানান, কোন মানুষ যেন হয়রানীর শিকার না হয় সে বিষয়টি মাথায় নিয়ে কাজ করা হচ্ছে। তিনি (ইউএনও) আরো জানান, ঘটনার প্রেক্ষিতে সঠিকভাবে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

No comments

Leave a Reply

10 + 13 =

সর্বশেষ সংবাদ