Menu

গাবতলী কাগইল ইউনিয়নে সুবিধা ভোগীর স্ত্রীরা ভিজিডির তালিকায়ঃ ইউএনও’র নিকট অভিযোগ

সোনাতলা সংবাদ ডটকম (আমিনুর ইসলাম): বগুড়ার গাবতলী কাগইল ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে জনসংখ্যা বিভাজন বহির্ভুত ও খাদ্যবান্ধব কর্মসুচির কার্ডধারীদের পরিবারকে ভিজিডি কার্ড দেয়ার গুরুতর অভিযোগ উঠেছে চেয়ারম্যান আগানিহাল বিন জলিল তপনের বিরুদ্ধে।

তালিকা পরিবর্তন ও সংশোধন চেয়ে ৪ নং ইউপি সদস্য মিকরাইল ইসলাম রুবেল উপজেলা নির্বাহী অফিসার ও মহিলা বিষয়ক কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

জানাগেছে, উপজেলার কাগইল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে খাদ্যবান্ধব কর্মসুচির দাসকান্দি গ্রামের কার্ড ১৬৪ মাহফুজার রহমান, ৫২৭ নং কার্ডধারী এনতাজ, হিজলী গ্রামের ১২৮ নং কার্ডধারী আজিজুল, বুলু মিয়া, কাগইল গ্রামের ১২১ নং কার্ডধারী রতন চন্দ্র শীল সরকারী প্রনাদনা ভোগী গৌতম সুত্রধর,

এদের স্ত্রীর নামে নতুন করে ভিজিডি কার্ডের তালিকা দেয়া হয়েছে। এছাড়াও খাদ্যবান্ধব কর্মসুচির কার্ডধারী ১নং ওয়ার্ডে ৪ জনের স্ত্রীর নামে, ৭ নং ওয়ার্ডে ৭ জনের স্ত্রীর নামে, ৫ নং ওয়ার্ডে ৯ জনের স্ত্রীর নামে, ২ নং ওয়ার্ডে ১২ জনের স্ত্রীর নামে, ৮ নং ওয়ার্ডে ৪ জনের স্ত্রীর নামে ভিজিডি কার্ডের জন্য তালিকা প্রেরন করা হয়েছে। যা অনিয়ন ও নিয়ম বহির্ভুত।

কোন অসহায় দুঃস্থ্য সরকারী কোন উপকার ভোগ করলে সরকারী অন্যকোন সুবিধা পাবেনা। এই নিতিমালা অমান্য করে চেয়ারম্যান ভিজিডির তালিকা প্রেরন করেছে। ফলে অসহায় অচল ব্যাক্তি এই সুবিধা থেকে বঞ্চিত হয়েছে।

কাগইল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য মিকরাইল ইসলাম রুবেল, ভিজিডির প্রেরিত তালিকা পরিবর্তন ও সংশোধনের দাবী জানিয়ে ৬ ডিসেম্বর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও ৭ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এব্যপারে কাগইল ইউপি চেয়ারম্যান আগানিহাল বিন জলিল তপনের সাথে যোগাযোগ করে না পাওয়ায় তার মতামত নেয়া সম্ভব হয়নি।

No comments

Leave a Reply

4 × five =

সর্বশেষ সংবাদ