Menu

টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের উদ্যোগে বিশ্ব হার্ট দিবস উৎযাপন

মুহাম্মাদ আবু মুসা, গাবতলী (বগুড়া) প্র্রতিনিধিঃ টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের উদ্যোগে গতকাল বগুড়ার ঠেঙ্গামারায় বিশ্ব হার্ট দিবস উৎযাপন করা হয়। দিবসটি উপলক্ষে র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের কার্ডিওলজী বিভাগ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি উদযাপন করে। কর্মসূচী অনুযায়ী সকালে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের চিকিৎসক,শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং স্বাস্থ্য সেক্টরের কর্মকর্তা, কর্মচারীদের উপস্থিতিতে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি ঢাকা-রংপুর মহাসড়ক প্রদক্ষিণ শেষে টিএমএসএস মেডিকেল কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়। টিএমএসএস মেডিকেল কলেজের লেকচার গ্যালারীতে দুটি সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মোঃ কামরুল ইসলাম। সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। তিনি তার বক্তব্যে বলেন দিবসটি পালনের উদ্দেশ্য সাধারণ জনগণের মধ্যে হৃদরোগ সম্পর্কে সচেতন হওয়ার বার্তা পৌঁছানো। তাই এ বছরের বিশ্ব হার্ট দিবসের প্রতিপাদ্য ‘আমার হার্ট, তোমার হার্ট’ বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ। এই প্রতিপাদ্যের মূল কথা হলো হার্টের সুস্থতার জন্য একতাবদ্ধ হওয়া। বর্তমানে আমাদের দেশে হৃদরোগ আশঙ্কা জনক ভাবে বেড়েই চলেছে। তাই এ রোগ প্রতিরোধে সবার আগে হৃদ-স্বাস্থ্যের ঝুঁকি সম্পর্কে অবগত হয়ে সতর্ক থাকতে হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুন্ড্র ইউনিভার্সিটি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্থপতি এম.এইচ.এম শাহজাহান তরু, টিএমএসএস’র আজীবন সদস্য মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বাচ্চু, পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ মোঃ আয়শা বেগম, উপ-নির্বাহী পরিচালক-২ ডাঃ মোঃ মতিউর রহমান,টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের রেক্টর অধ্যাপক ডাঃ মতলুব আহম্মেদ, নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডাঃ এম এইচ আলমগীর পাভেল, ডোমেইন প্রধান (স্বাস্থ্যসেবা) ডাঃ মোঃ আব্দুল হক, টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ শাহজাহান আলী সরকার, টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের পরিচালক ডাঃ আবু সালেহ মোহাম্মদ বরকতুল্লাহ, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এ.কে.এম মাছুদুর রহমান প্রমুখ। সেমিনারে বিশ্ব হার্ট দিবস উপলক্ষে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন সহকারী অধ্যাপক ডাঃ মোঃ ইউনুছ আলী এবং ইনডোর মেডিকেল অফিসার ডাঃ মোঃ সিবাত মাশরুব। স্বাগত বক্তব্য রাখেন কার্ডিওলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ মাহফুজুল ইসলাম।

No comments

Leave a Reply

2 + fifteen =

সর্বশেষ সংবাদ