Menu

দেশের উন্নয়নে এনজিও অবদান রাখছে -বগুড়ায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী

সোনাতলা সংবাদ ডটকম (মুহাম্মাদ আবু মুসা): ক্রেডিট এ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম (সিডিএফ) কর্তৃক ক্ষুদ্র অর্থায়ন সংস্থার মাধ্যমে আর্থিক অন্তর্ভূক্তি চলমান বাঁধা ও চ্যালেঞ্জ সমূহ এবং ১৫তম সিটি মাইক্রো অনটোপ্রিনরশীপ এ্যাওয়ার্ডস শীর্ষক আঞ্চলিক সম্মেলন/২০ গতকাল মঙ্গলবার বগুড়ার ঠেঙ্গামারায় হোটেল মম ইন এ অনুষ্ঠিত হয়।

এতে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাডঃ ফজলে রাব্বী মিয়া এমপি। তিনি তাঁর বক্তৃতায় বলেন, সরকারের পাশাপাশি দেশের উন্নয়নে এনজিও’র অবদান কোন ভাবে অস্বীকার করা যাবে না।

এনজিও দেশের অর্থনৈতিক উন্নয়নে যেমন অবদান রাখছে তেমনি দুর্যোগের সময় জনগণের পাশে থেকে মানবিক সহায়তা করছে। গ্রামীণ উন্নয়নে দেশে এনজিও গুলোর কার্যক্রম আরো জোড়ালো করা দরকার। তিনি আরো বলেন, মানব সেবায় পরম ধর্ম।

আজকের সব এনজিও এই উদ্দেশ্যকে সামনে রেখে কাজ করে। বাধা-বিপত্তি আসবেই এর সমাধান করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সরকার ও এনজিও গুলো এক সঙ্গে কাজ করলে দেশের অর্থনীতিকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান, বগুড়া’র অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উজ্জ্বল কুমার ঘোষ, বাংলাদেশ ব্যাংক বগুড়া’র নির্বাহী পরিচালক স্বপন কুমার রায়, সিডিএফ গভর্ণিং বডির সদস্য ও টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, সিডিএফ সাধারণ পরিষদের সদস্য ও আশ্রয়’র নির্বাহী পরিচালক প্রফেসর ড. আহসান আলী, সিডিএফ সাধারণ পরিষদ সদস্য ও এসকেএস ফাউন্ডেশন’র প্রধান নির্বাহী রাসেল আহমেদ লিটন।

স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের। সম্মেলনের উদ্দেশ্য ব্যাখ্যা করেন সিডিএফ এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুল আউয়াল। মাল্টিমিডিয়ার মাধ্যমে “সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার” বিষয়ে অতিথিদের সামনে বিস্তারিত তুলে ধরেন শক্তি ফাউন্ডেশন এর সিনিয়র ডিরেক্টর নজমুল আহসান।

অনুষ্ঠানে ক্ষুদ্র অর্থায়নকারী সংস্থা সমূহের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে বক্তব্য রাখেন সিডিএফ সাধারণ পরিষদের সদস্য ও ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. এম. শহিদ-উজ-জামান, টিএমএসএস উপ-নির্বাহী পরিচালক ডা. মোঃ মতিউর রহমান, মানবিক সাহায্য সংস্থা’র নির্বাহী পরিচালক মুনাওয়ার রেজা খান, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি’র নির্বাহী পরিচালক মোঃ হাসিব হোসেন,

কোস্ট ট্রাস্ট’র উপ-পরিচালক তারিক সাইদ হারুন, আরডিআরএস’র পরিচালক হুমায়ুন খালেদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পপি নির্বাহী পরিচালক ও সিডিএফ এর চেয়ারম্যান মুর্শেদ আলম সরকার। ধন্যবাদ জ্ঞাপন করেন জাকাস ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক মোঃ নুরুল আমিন। সম্মেলনে অংশগ্রহণ করেন রাজশাহী ও রংপুর বিভাগের ক্ষুদ্র অর্থায়ন পরিচালনাকারী সংস্থা সমূহ।

No comments

Leave a Reply

twelve + 6 =

সর্বশেষ সংবাদ