Menu

ধর্ষণের পর প্রকাশ না করতে ছাত্রীদের কোরআন ছুঁয়ে শপথ করাতেন মাদ্রাসার অধ্যক্ষ!

সোনাতলা সংবাদ ডটকম ডেস্কঃ নেত্রকোণার কেন্দুয়া পৌর শহরে এক মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রীদের ধর্ষণের অভিযোগ উঠেছে। জানা গেছে, আবুল খায়ের বেলালী (৩২) নামের ওই অধ্যক্ষ ৮ থেকে ১১ বছরের ছাত্রীদের ধর্ষণ করে তাদের পবিত্র কোরআন ছুঁয়ে শপথ নেওয়াতেন, যাতে তারা এ বিষয়ে কাউকে কিছু না বলে।

স্থানীয়রা তাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। গতকাল শুক্রবার এ ঘটনায় বেলালীর বিরুদ্ধে কেন্দুয়া থানায় দুটি মামলা করা হয়েছে। পুলিশ তাকে গ্রেপ্তার দেখিয়ে ৩ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে।

পুলিশ জানায়, সম্প্রতি শহরের বাদে আঠারবাড়ী মা হাওয়া (আ.) কওমী মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষক আবুল খায়ের বেলালী এক ছাত্রীকে (১১) ধর্ষণ করেন। এ খবর জানাজানি হওয়ার পর গতকাল শুক্রবার তাকে স্থানীয়রা গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। পরে আরও এক ছাত্রীর (৮) পরিবার তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলে।

শুক্রবার সকাল ৮টায় বেলালীকে পুলিশ থানায় নিয়ে যায়। পরে ওই দুই ছাত্রীর পরিবার বেলালীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পৃথক দুইটি মামলা দায়ের করে। আজ শনিবার বেলালীকে গ্রেপ্তার দেখিয়ে নেত্রকোণা আদালতে তুলে তিন দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ধর্ষণের শিকার ওই ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের কুকর্মের কথা স্বীকার করেন মাদ্রাসা অধ্যক্ষ বেলালী। তিনি জানান, গত এক বছর ধরে মাদ্রাসার বিভিন্ন ছাত্রীকে ধর্ষণ করেছেন তিনি। ধর্ষণের শিকার ছাত্রীদের বয়স ৮ থেকে ১১ বছরের মধ্যে।

আধ্যক্ষ আরও জানান, ধর্ষণের পর ঘটনার কথা যাতে কাউকে না বলে এ জন্য ছাত্রীদের পবিত্র কোরআন ছুঁয়ে শপথ করাতেন তিনি।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, বেলালীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে আদালতে তুলে তিন দিনের রিমান্ড চাওয়া হয়েছে। তিনি মাদ্রাসার ছয় ছাত্রীকে ধর্ষণ করেছেন বলে স্বীকার করেছেন। অন্যান্য যারা শিকার হয়েছে, তাদের পরিবার মামলা করতে চাইলে তা আমলে নেওয়া হবে।

ওসি আরও জানান, মাদ্রাসার ওই ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আদালতে ২২ ধারায় তাদের জবানবন্দি নেওয়া হবে। এ ছাড়া প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, বাদে আঠারবাড়ী মা হাওয়া (আ.) কওমী মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষক আবুল খায়ের বেলালীর বাড়ি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার সোনাকানি গ্রামে। তিনি কেন্দুয়া পৌর শহরের দরগা মোড় জামে মসজিদের খতিবের দায়িত্বে ছিলেন। সম্প্রতি তাকে মাদ্রাসার অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়। এ ছাড়া তিনি পেশাদার ওয়াজ-মাহফিলের বক্তা।

No comments

Leave a Reply

15 − nine =

সর্বশেষ সংবাদ