Menu

প্রতিটি সফল মানুষের পিছনে শিক্ষকদের অবদান অন্যতম -এসপি সুদীপ

আব্দুর রাজ্জাক: পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ বগুড়ার তিন সিনিয়র শিক্ষককে শনিবার অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। এদিন বেলা ১২টায় শিক্ষা প্রতিষ্ঠান  মিলনায়তনে অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার ও অত্র প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। শিক্ষা প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক বিশ্বনাথ সরকার, জিল্লুর রহমান ও কুদরত-ই-খোদাকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেন, প্রতিটি সফল মানুষের পিছনে শিক্ষকদের অবদান অন্যতম। একজন শিক্ষক আলোর দিশারী হয়ে তার শিক্ষার্থীদের সঠিক পথে পরিচালিত করে থাকেন। একজন শিক্ষক বটবৃক্ষ হয়ে তার শিক্ষার্থীদের জ্ঞানের ছায়ায় আবদ্ধ করে রাখেন।  শিক্ষকরা ছাত্রছাত্রীদের মাঝে প্রকৃত জ্ঞান ছড়িয়ে দেন বলেই তারা দেশ ও জাতির নেতৃত্ব দেয়। সময়ের সাথে পরিবর্তীত সবকিছু কিন্তু শিক্ষকরা তাদের জ্ঞানের আলো ছড়িয়ে যান একই ভাবে সবসময়।
বিদায়ী সিনিয়র শিক্ষক বিশ্বনাথ সরকার, জিল্লুর রহমান ও কুদরত-ই-খোদা’র উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা এই প্রতিষ্ঠানে জ্ঞানের আলো ছড়িয়েছেন। শিক্ষার্থীরা সেই জ্ঞানের আলোয় আলোকিত হয়ে সমাজের বিভিন্ন স্থানে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। আপনারা এই প্রতিষ্ঠানে ছিলেন। আপনাদের যখনই মনে হবে তখনই আসবেন। আপনাদের আগমনে এই প্রতিষ্ঠান চত্বরটি মুখরিত হয়ে উঠবে। এই বিদ্যাপীঠের সকল অনুষ্ঠানে আপনারা অংশ নিবেন। শিক্ষাপ্রতিষ্ঠানটিকে আপনারা লালন করেছেন। সেই প্রতিষ্ঠানে সবসময় আপনাদের পদচারণা থাকুক।
অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বিদায়ী শিক্ষকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক তুলে দেন। এসময় শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষথেকে মানপত্র ও ছবি তুলে দেয়া বিদায়ী শিক্ষকদের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ইয়াছমিন সুলতানা। বিদায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষাপ্রতিষ্ঠানের অভিভাবক সদস্য প্রফেসর ডাঃ শাহজাহান আলী, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক আতিকুর রহমান, শিক্ষক প্রতিনিধি কলেজ শাখা শহিদুল ইসলাম, স্কুল শাখার শিক্ষক প্রতিনিধি আঞ্জুয়ারা খাতুন, সিনিয়র শিক্ষক ফেরদৌস আলম, কলেজ ইনচার্জ আবুল বাসার, প্রাথমিক শাখা ইনচার্জ ফুলবর রহমান, এনামুল জাহিদ তিতাস, মাসুকুর রহমান সুরুজ। বিদ্যালয়ের সহ শিক্ষা কার্যক্রমে অন্যবদ্য ভুমিকা পালন করায় ও  ৮ম শ্রেণির শিক্ষার্থী মায়িশা আকতার সম্প্রতি চিন্তার চাষ ক্ষুদে গবেষক সম্মেলনে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক খ.ম. জাকারিয়া আলমকে ‘অনন্য শিক্ষক সম্মাননা’  ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি। বিদ্যালয়ের সহকারি শিক্ষক আল আমিনের পরিচালনায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সহকারি শিক্ষক আবু তাহের, গীতা থেকে পাঠ করেন সহকারি শিক্ষক নয়ন কুমার প্রাং ও অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষকদের মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন প্রভাষক মোস্তাকিম হোসাইন।

No comments

Leave a Reply

9 − 3 =

সর্বশেষ সংবাদ