Menu

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার সরকার বিশ্বে রোল মডেল -আব্দুল মান্নান এমপি

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়া-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার সরকার বিশ্বে রোল মডেল। বন্যা শুরু থেকে শেষ পর্যন্ত একটি মানুষও যাতে না খেয়ে থাকে এজন্য তিনি প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাদের নির্দেশ দেন।
তিনি গতকাল বগুড়া সোনাতলা উপজেলার সদর, মধুপুর ও পাকুল্লা ইউনিয়নের বিভিন্ন এলাকায় নৌকাযোগে বন্যার্তদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন। এ সময় তিনি আরও বলেন, বন্যা পরবর্তী ৩ মাসের মধ্যে সোনাতলা উপজেলার ৪০ কিলোমিটার রাস্তা সংস্কার ও মেরামত করতে ৮ কোটি টাকা বরাদ্দ আনা হয়েছে। ইতিমধ্যেই সোনাতলার বন্যার্ত ২২ হাজার পরিবারকে ১৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এ ছাড়াও শিশুদের জন্য শিশুখাদ্য ও খামারীদের জন্য গোখাদ্যের ব্যবস্থা করা হয়েছে। বন্যা পরবর্তী কৃষকদের পুনর্বাসনের আওতায় এনে তাদের ঘুরে দাঁড়ানোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বন্যা পরবর্তী কৃষকদের বিনামূল্যে পর্যাপ্ত সার ও বীজ দেয়া হবে। এজন্য কৃষকদের আতঙ্কিত হওয়ার কিছুই নেই। বন্যা মোকাবেলায় সরকারের ব্যাপক প্রস্তুতি ও সামর্থ্য রয়েছে। নদীভাঙ্গনে যারা ঘর হারিয়েছে এমন পরিবারকে নগদ টাকা ও ঢেউটিন প্রদান করা হবে।
এ ছাড়াও আসন্ন ঈদ-উল-আযহার পূর্বেই ভিজিএফ’র চাল বিতরণ করা হবে। এ সময় তার সাথে ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য জিয়াউল করিম শ্যাম্পো, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, তেকানী ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হক, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, পাকুল্লা ইউপি চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল প্রমূখ।
এরপর উপজেলা অডিটরিয়ামে সাম্প্রতিক বন্যা পরিস্থিতি মোকাবেলা ও বন্যা পরবর্তী সময়ে করণীয় বিষয়ক সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি উপস্থিত ছিলেন। এরপর পৌরসভায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
এ সময় আব্দুল মান্নান বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল প্রাকৃতিক দুর্যোগ সফলভাবে মোকাবেলা করা সম্ভব। এ ছাড়াও তিনি আরও বলেন, দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ যখন শেষ পর্যায়ে তখন বিএনপি-জামায়াত ছেলেধরার গুজব তুলে মানুষ হত্যার হলিখেলায় মেতে উঠতে চেয়েছিল। দেশবাসী আজ সচেতন। এ ধরনের গুজবকারীদের এ দেশের মানুষ ছাড় দেবে না।

No comments

Leave a Reply

11 − 11 =

সর্বশেষ সংবাদ