Menu

বগুড়ার মহাস্থান প্রেসক্লাবের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেস রিলিজঃ বগুড়ার মহাস্থান প্রেসক্লাবের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ২টায় মহাস্থান প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটুর সভাপতিত্বে, মহাস্থান আজাদ মার্কেট সংলগ্ন  ২য় তলায় প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটু বলেন, মহাস্থান এলাকায় কিছু কথিত সাংবাদিক পরিচয় দানকারী ব্যক্তিদের  নিয়ে মানুষ ছিঃ ছিঃ রব তুলেছে। যাদের শিক্ষাগত যোগ্যতার কোন ছোঁয়া নেই। যাদের নিয়ে মানুষের মাঝে একটা হাস্যকর ঝড় উঠেছে তারা কিভাবে নিজেকে সাংবাদিক পরিচয় দেয়। সভাপতি মিটু আরও বলেন, আমরা জানতে পেরেছি এই জাতীয় কিছু সাংবাদিক মহাস্থান প্রেসক্লাবের সদস্য হিসেবে পরিচয় দিয়ে অপ-সাংবাদিকতা করে। সচেতন এলাকাবাসীদের জ্ঞাতার্থে বলেন, যারা মহাস্থান প্রেসক্লাবের পরিচয় দিয়ে অপ-সাংবাদিকতা করবে তাদের আটক করে পুলিশে দিন। এদের বিরুদ্ধে মহাস্থান প্রেসক্লাব থেকে শিবগঞ্জ থানায় একটি অভিযোগও দায়ের করা হয়েছে। এদের সাথে মহাস্থান প্রেসক্লাবের কোন সম্পর্ক নেই।
আমরা মহাস্থান প্রেসক্লাব থেকে ওই সব কথিত সাংবাদিকদের পত্রিকায় চিঠি প্রেরণ করে কারন দর্শাবো। তারা কিভাবে এদের নিয়োগ দেয়। মহাস্থান প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল বাছেদ বলেন, ১৯৯৮ইং সালে মহাস্থান প্রেসক্লাব গঠন করেছি। তৎকালীন থেকেই প্রেসক্লাবের সাথে আছি।৷ বয়স বাড়ার কারণে নতুনদের নেতৃত্ব হিসেবে বেশ কয়েক বছরে অনেকেই সভাপতি ও সাধারন সম্পাদক হিসেবে পালাবদল করে নেতৃত্ব দিয়েছেন। বর্তমান মহাস্থান প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটু ও সাধারণ সম্পাদক হিসেবে এসআই সুমন তারা সুন্দর ভাবে যোগ্য নেতৃত্ব দিচ্ছেন। মহাস্থান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসআই সুমন বলেন,
আমি দীর্ঘদিন থেকে মাঠেঘাটে সাংবাদিকতা করছি। অনেকেই আমার সম্পর্কে জানেন ও আমাকে ভালভাবে চেনেন। আগে নিউজ হাতে কলমে লিখে পত্রিকা অফিসে পৌঁছে দিয়ে সকালে পত্রিকা খুঁজতাম। এখন ফেসবুক সাংবাদিক আর কপি পেস সাংবাদিকদের ভরপুর। তারা কোথায় থেকে এসেছে কি তাদের পরিচয় সবাই জানে। এধরনের সাংবাদিকদের সাথে মহাস্থান প্রেসক্লাবের কোন সম্পর্ক নেই। এবং তারা মহাস্থান প্রেসক্লাবের সদস্য নয়। বিশেষ আলোচনা সভায় সিদ্ধান্ত গৃহিত হয় যে, যারা মহাস্থান প্রেসক্লাবকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভ্রান্তিকর পোস্ট দিয়ে প্রেসক্লাবের মান ক্ষুন্ন করছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, মহাস্থান প্রেস ক্লাবের সহ-সভাপতি সৈয়দ আব্দুর রহিম সাজু, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, যুগ্ম সম্পাদক গোলাম রব্বানী শিপন, দপ্তর সম্পাদক আজিজুল হক বিপুল, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক সোহাগ মাহবুব, নির্বাহী সদস্য আলহাজ্ব আব্দুল বাছেত, সদস্য সাফাওয়াত সজল, আব্দুল বারী, আব্দুল হান্নান টগর, তাহেরা জ্জামান লিপি, শাকিকুল ইসলাম শাকিল প্রমূখ।

No comments

Leave a Reply

7 − 4 =

সর্বশেষ সংবাদ