Menu

বগুড়ার সারিয়াকান্দী-মাদারগঞ্জ রুটে ফেরী চলাচল আবারও ১৭ দিন ধরে বন্ধ

পলাশ, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দি-মাদারগঞ্জ ফেরী সার্ভিস ১৭ দিন ধরে বন্ধ রয়েছে। যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার কারণে গত ২০ সেপ্টেম্বর যমুনা নদীর মাঝ পথে ফেরিটি বিকল হয়। এরপর অনেক চেষ্ট করেও আজ পর্যন্ত তা আর চালু করা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের যমুনা নদীর জামথল নৌ-ঘাটটি জামালপুরের মাদারগঞ্জ-সারিয়াকান্দি রুটে সি ট্রাক ফেরী ওই নৌ রুটে বর্তমানে আর চলছে না।

গত ১৭ সেপ্টেম্বর মাদারগঞ্জ ঘাট থেকে সারিয়াকান্দির উদ্দেশ্যে ছেড়ে আসার পথে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। বহু যাত্রীসহ যমুনা নদীর মাঝ পথে আটকা পরে ফেরীটি। দুই দিন পর অন্য আরেকটি উদ্ধারকারী ফেরী এনে বিকল ফেরীটিকে উদ্ধার করে পূর্বপাড়ে নিয়ে যাওয়া হয়।

ফেরীটির ব্যবস্থাপক ছড়োয়ার হোসেন জানান, ২০ সেপ্টেম্বর থেকে শহীদ আবদুর রব সেনিয়াবাত নামের ফেরিটির ইঞ্জিনের গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি পার্টস নষ্ট হয়েছে। এর পরে ফেরীটি সেই ইঞ্জিন সাড়ানোর জন্য দুই জন ইঞ্জিন মেকার এসে ফেরীটি সচল করতে পারেনি। মনে হচ্ছে, ফেরীটি অনেকগুলো পার্টস এক সংগে নষ্ট হয়ে যাওয়ায় আজ পর্যন্ত চালু করা সম্ভব হয়নি। আমরা মনে করছি বড় কোন মেকানিক ইঞ্জিন মেরামত না করলে ইঞ্জিনটি চালু করা সম্ভব নয়। বিআইডাব্লুউটিসি হয়তবা পুরানা লক্কর-ঝক্কর ইঞ্জিন এই রুটে সরবরাহ করায় এই রুটটিতে সি ট্রাক ফেরী বার বর নষ্ট হচ্ছে এবং তা সহসায় চালু করা সম্ভব হচ্ছে না।

তিনি আরো জানান, গত ১২ আগস্ট নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী উদ্বোধন করার পর থেকে ফেরীর ইঞ্জিনটি দুই বার বিকল হয়ে পরলো। বিষয়টি আমরা বাংলাদেশ আভ্যন্তরিন নৌ পরিবহণ কর্পোরেশন কর্তৃপক্ষকে অবহিত করেছি (বিআইডাব্লুউটিসি)।

No comments

Leave a Reply

six + 19 =

সর্বশেষ সংবাদ