Menu

বগুড়ায় অনুষ্ঠিত হলো দিনব্যাপী ফ্রি আয়ুবের্দিক মেডিকেল ক্যাম্প

সোনাতলা সংবাদ ডটকম (মুহাম্মাদ আবু মুসা): টিএমএসএস এর অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান টিএমএসএস ফিরোজা বেগম আয়ুর্বেদিক-ইউনানী মেডিকেল কলেজ এ্যান্ড হাসপাতালের উদ্যোগে গতকাল বাংলাদেশে প্রথম বারের মতো বগুড়ার শাজাহানপুর উপজেলার সুজাবাদ দহপাড়ায় প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে দিনব্যাপী ফ্রি আয়ুবের্দিক মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাজাহানপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, বগুড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর তরুন কুমার চক্রবর্তী, টিএমএসএস পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়েশা বেগম, পরামর্শক (আইসিটি) মোহাম্মদ খাইরুল ইসলাম, পরিচালক (অপারেশন) রেজাউল করিম প্রমূখ।

ফ্রি ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিএমএসএস এর পরিচালক (আইসিটি) নিগার সুলতানা। স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস ফিরোজা বেগম আয়ুর্বেদিক-ইউনানী মেডিকেল কলেজের অধ্যক্ষ মোঃ আমিনুল ইসলাম।

সভায় অতিথিবৃন্দ আয়ুর্বেদিক চিকিৎসা জনগণের মধ্যে প্রসারের জন্য এ ধরনের ফ্রি মেডিকেল ক্যাম্প আরও আয়োজনের জন্য পরামর্শ দেন। ক্যাম্পে অভিজ্ঞ আয়ুর্বেদিক চিকিৎসকগণ দিনব্যাপী নতুন ও পুরাতন বিভিন্ন জটিল রোগের চিকিৎসা সেবা প্রদান করেন।

এছাড়াও ক্যাম্পে শক্তি, এপি, জনতা সহবিভিন্ন আয়ুর্বেদিক ও ইউনানী ঔষধ কোম্পানী তাদের ঔষধের প্রদর্শনী করেন ও ফ্রি ঔষধ বিতরণ করেন। স্থানীয় ও বিভিন্ন এলাকা থেকে আগত রোগী ক্যাম্পে অভিজ্ঞ চিকিৎসকের ফ্রি ব্যবস্থা পত্র গ্রহন করেন। আয়ুর্বেদিক ঔষধি গাছের স্টল ও খাবারের স্টলে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল।

No comments

Leave a Reply

4 × three =

সর্বশেষ সংবাদ