Menu

বগুড়ায় স্ত্রীর অধিকার ফিরে পেতে প্রবাসী স্বামীর বাড়িতে সাবেক স্ত্রীর অনশন

সোনাতলা সংবাদ ডটকম (বগুড়া জেলা প্রতিনিধি): স্ত্রীর মর্যাদা ফিরে পেতে ছেলের বাড়িতে এক নারীর ২ দিন ধরে অনশন চলছে। বাড়িতে তালা লাগিয়ে পালিয়েছে অভিযুক্ত ছেলে ও তার পরিবারের সদস্যরা। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার বগুড়া সদরের রাজাপুর ইউনিয়নের মন্ডলধরন ফকিরপাড়া গ্রামে।

এলাকাবাসী ও অনশনকারী মহিলার সাথে কথা বলে জানা যায়, বগুড়া জেলার গাবতলী উপজেলার পদ্মপাড়া গ্রামের জনৈক ব্যাক্তির কন্যা আসমা জাহান পাখি (ছদ্মনাম)’র সাথে বগুড়া সদরের রাজাপুর ইউনিয়নের মন্ডলধরণ গ্রামের প্রবাসী এক যুবকের বিবাহ হয় দীর্ঘ ৮ বছর পূর্বে। তাদের ঘরে ১টি শিশু পুত্রও আছে। স্বামী বিদেশে থাকার সুবাদে তার আপন চাচা শশুড়ের ছেলে একই এলাকার মুন্টু ফকিরের পুত্র আব্দুল মান্নান (২৩) কুয়েত প্রবাসীর স্ত্রীকে প্রেমের প্রস্তাব দেয় এবং তাদের মধ্য প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

বিষয়টি পরিবারের লোকজন জানতে পেরে গত ২ বছর আগে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে আলোচনায় বসে সমাধান করা হয় এবং তাদের উভয়কেই সতর্ক করে দেওয়া হয়। তবুও গোপনে তাদের মধ্য সম্পর্ক চলমান ছিলো। প্রেমিক আব্দুল মান্নান এর মিথ্যা প্রলোভনে পরে এরই এক পর্যায়ে প্রবাসী স্বামীকে ডিভোর্স না দিয়েই তারা দুইজন গোপনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। গত কয়েক মাস পূর্বে প্রবাসী ইনসান আলী দেশে ফিরলে তার স্ত্রী তাকে কিছু না বলেই বাবার বাড়িতে চলে যায় এবং তার কিছুদিন পরেই ডিভোর্স লিটার পাঠিয়ে দেয়। তখন বিষয়টি সকলেই জানতে পারে। এদিকে স্ত্রীর মর্যাদা দিতে কালক্ষেপন করতে থাকে মান্নান।

তখন নিরুপায় হয়ে মেয়েটি মান্নানের বাড়িতে এসে তার পরিবারের লোকজনকে বিষয়টি খুলে বলে। তখন পরিবারের লোকজন মেনে নেওয়ার কথা বলে অভিযুক্ত মান্নানকে নিয়ে চুপিসারে বাড়িতে তালা লাগিয়ে পালিয়ে যায়। এ রিপোর্ট লেখা (শনিবার সন্ধ্যা ৭টা) পযর্ন্ত মেয়েটি বর্তমানে এখনো অভিযুক্ত মান্নানের বাড়িতে স্ত্রীর মর্যাদার দাবীতে অনশন করছে বলে জানা গেছে।

No comments

Leave a Reply

3 × 5 =

সর্বশেষ সংবাদ