Menu

বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন

সোনাতলা সংবাদ ডটকম (প্রেস রিলিজ): গত ২০শে ফেব্রুয়ারী, ২০১৯ সন্ধ্যা ৬:৩০ টায় কিং কাবাব রেষ্ট্যুরেন্ট, জ্যামাইকা, নিউইয়র্কে বগুড়া সমিতি অফ নর্থ আমেরিকার ইনক্ মহান ২১শে ফেব্রুয়ারী এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন করে। উক্ত অনুষ্ঠানে সমিতির সম্মানিত সদস্যবৃন্দ তাদের পরিবার সহ তুষারপাতকে উপেক্ষা করে সরেজমিনে অনুষ্ঠানে উপস্থিত হন। সমিতির এবং মহান একুশের শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে সবাই একত্রিত হন। অনুষ্ঠানের শুরুতে সমিতির আহ্বায়ক মোঃ এন মন্ডল ফানসু সভাপতিত্ব করেন এবং সদস্য সচিব মোঃ আলতাব হোসেন সবুজ সভা পরিচালনা করেন। সভার শুরুতে পবিত্র কোরান থেকে তেল্ওয়াত করেন সমিতির সদস্য মাহবুবুর রহমান। এরপর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মহান একুশের উপর আলোচনা শুরু হয়।
যারা আলোচনায় অংশ নেন তাঁরা হলেন আগা ই জলিল তুহিন, আলতাব হোসেন সবুজ, এ্যাডঃ মাহবুবুর রহমান বকুল, মাসুদুল হক রুবেল, মোস্তফা আলমগীর, রেজাউদ্দৌলা এ্যাপোলো, আশরাফ হোসেন রতন, রানা আহমেদ, আতাউর রহমান লিটন, রুহুল আমিন, মাহবুবুর রহমান, হাসিবুল হাসান ইউসুফ, জাহাংগীর আলম, মোমিনুল ইসলাম, ফারহানা চৌধুরী, সুফিনাজ স্বপ্না, চন্দনা, শীলা, মনি, লাবলু, কামাল, রবিউল ইসলাম এবং আরো অনেকে।
এছাড়া্ও নতুন প্রজন্মের এ দেশে যারা জন্মগ্রহন করেছে বগুড়ার কৃতি সন্তান পুত্র ্ও কন্যারা বিশেষভাবে এই আলোচনায় অংশ নেয়। তারা বাংলা ভাষার উপর তাদের নিজস্ব মতামত ব্যক্ত করে আলোচনা করে যা প্রবাসে একান্তই বিরল। তারা হলেন নাজিব মন্ডল, লাবন্য, তাবাসুম, রুশাদ, মাহিন ্ও আরো অনেকে।
এরপর ভাষা শহীদদের স্মরনে এক মিনিট নীরবতা পালন করা হয়। সমিতির প্রয়াত সহ-সভাপতি মোকছুদুর রহমানের জন্য দোয় করা হয়। পরিশেষে সকল শহীদদের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সমিতির সদস্য মাহবুবুর রহমান।
অত:পর এক সুন্দর পরিবেশে নৈশ ভোজের পরে সভার সভাপতি জনাব মো: এন মন্ডল ফানসু সভার সমাপ্তি ঘোষনা করেন।

No comments

Leave a Reply

3 + four =

সর্বশেষ সংবাদ