Menu

বগুড়া-১ আসনে তৃণমূল বিএনপি’র আলোচনায় হিরু মন্ডল

পাভেল মিয়া,স্টাফ রিপোর্টারঃ বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে আসনটি এখন শূন্য। এখানকার সম্ভাব্য প্রার্থী ও তাদের সমর্থকরা শুরু করে দিয়েছেন নির্বাচনী তোড়জোড়। সম্ভাব্য প্রার্থী নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন দলের নেতাকর্মীরা তাদের মতামত তুলে ধরে স্ট্যাটাস দিচ্ছেন। চলছে প্রচার প্রচারণা ও চুলচেরা বিশ্নেষণ। প্রার্থী হয়ে হারানো আসনটি পুর্নরুদ্ধার করতে চান সারিয়াকান্দি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা মাছুদুর রহমান হিরু মন্ডল। তিনি বর্তমানে বেশির ভাগ সময়ই সাধারণ মানুষের সাথে যোগাযোগ করে পার করছেন। তার জনপ্রিয়তা মানুষের মুখে-মুখে ছড়িয়ে পড়েছে। বিভিন্ন স্থানে জনসংযোগ ও পথ সভা এবং নতুন করে ঘুরে দাঁড়ানোর জন্য বিভিন্ন রকমের কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। হিরু মন্ডল নেতাকর্মীকে আরও সক্রিয় এবং নির্বাচনমুখী করার জন্য নেতাকর্মীদের সাথে একান্তভাবে আলাপচারিতায় মিলিত হচ্ছেন।
এ আসনের সাধারণ ভোটার ও দলীয় নেতা কর্মীরা তাকিয়ে আছে কে পাচ্ছেন ধানের শীষ প্রতীক।এ নিয়ে প্রতিটি চা দোকানে ও হাট বাজারে সাধারণ মানুষের মুখে মুখে আলোচনার গুঞ্জন শোনা যাচ্ছে।
স্থানীয় বিএনপি’র সমর্থিতরা জানান, দল যাকে মনোয়ন দিবে তার জন্য কাজ করে ধানের শীষের বিজয় নিশ্চিত করবো। তবে আমরা আশা করবো যারা প্রথম থেকে দলের দূর্দিনে, বিপদে আপদে পাশে থাকবে এবং সারিয়াকান্দি সোনাতলা জনগনের পাশে থেকে এলাকার জন্য কাজ করবে, এমন প্রার্থীকে মনোনয়ন দেওয়া উচিত বলে আমরা মনে করি। তাহলে বগুড়ার -১ আসনটি উদ্ধার করা সম্ভব হবে।
উপজেলার বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আমিরুল মোমিন পিন্টু বলেন, সারিয়াকান্দি-সোনাতলা মাটি, বিএনপি’র ঘাটি। এ এলাকার মানুষ বিএনপিকে ভালবাসে। আমার বিশ্বাস সারিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান মাছুদুর রহমান হিরু মন্ডল যেহেতু এলাকায় থেকে তূণমূল নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখেন এবং তাদের বিপদের পাশে দাড়ান, তাকে মনোনয়ন দিলে দুই উপজেলা ভোটারা বিপুল ভোট ধানের শীষ প্রতীকে বিজয় লাভ করবে।
উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম জানান, মাছুদুর রহমান হিরু মন্ডল দুুর্দিনে আমাদের পাশে থেকে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন। (সারিয়াকান্দি-সোনাতলা) এ আসনের তাকে মনোনয়ন দেওয়ার জন্য দাবী করছি। আমাদের প্রিয় নেতা মাছুদুর রহমান হিরু মন্ডল কে মনোনয়ন দেওয়া হলে বিজয় শতভাগ সুনিশ্চিত।
দলের মনোনয়ন প্রত্যাশী বিএনপি নেতা হিরু মন্ডল বলেন, আমি মানুষের সুখে দুঃখে পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আশাকরি আমাকে দল মনোনয়ন দিলে নির্বাচনে ধানের শীষে প্রার্থী হয়ে জনগণের সমর্থন ও ভোটে জয়ী হবো। তিনি মনে করেন আমি নির্বাচিত হলে সততার সাথে সাধারণ মানুষকে সাথে নিয়ে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে পারবো। উল্লেখ্য. গত ১৮ জানুয়ারী আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যু আসনটি শূণ্য হয়েছে।
নির্বাচন কমিশন জানা যায়, বগুড়া-১ আসনে মোট ভোটার সংখা ৩ লাখ ৮ হাজার ৯শ ২জন। এর মধ্যে সারিয়াকান্দি উপজেলার ভোটার সংখ্যা ১লাখ ৬৭ হাজার ৭৮২ জন এবং সোনাতলা উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৪১ হাজার ১২০ জন। উল্লেখ্য., গত ১৮ জানুয়ারী আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে আসনটি শূণ্য হয়েছে।

No comments

Leave a Reply

fourteen − seven =

সর্বশেষ সংবাদ