Menu

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন ড. সিদ্দিকুর রহমানঃ হাইকমান্ডের সবুজ সংকেত

সোনাতলা সংবাদ ডটকম ডেস্কঃ বগুড়া সদর আসন থেকে উপনির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। দলের হাই কমান্ড থেকে ইতোমধ্যে গ্রিন সিগনাল পেয়েছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে নির্বাচন করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। নির্বাচনে তিনি বিজয়ী হয়েছিলেন। কিন্তু দলের সিদ্ধান্তু অনুযায়ী তিনি পার্লামেন্টে শপথ না নেওয়ায় নিয়ম অনুযায়ী এখন ওই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে বগুড়া আসনে এই নির্বাচনকে কেন্দ্র করে দলের নেতাকর্মীদের মধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে। তবে, আলোচনায় অন্য নেতাদের চেয়ে সবচেয়ে বেশি নাম শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তিনি প্রায় তিন যুগ ধরে যুক্তরাষ্ট্রের নিউজার্সি রাজ্যে আবহাওয়া বিভাগে উর্ধ্বতন বিজ্ঞানী হিসেবে কাজ করেছেন। ৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যাকান্ডের প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক থাকাকালে ক্যাম্পাসে মিছিল মিটিং করায় ওই সময় সামরিক সরকারের হাতে গ্রেফতার হন। পরে শিক্ষার্থীদের বিক্ষোভের মুক্তি মুক্তি পেলেও প্রশাসনের হয়রানির কারণে প্রাণ বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে বিদেশে পাড়ি জমান।

পদ্মা সেতুর ঋণ বিষয়ে শেখ হাসিনাকে মিথ্যা অপবাদের বিরুদ্ধে শতশত নেতা কর্মীদের নিয়ে ওয়াশিংটনে বিশ্ব ব্যাংকের সদর দফতর ঘেরাও করে মার্কিন প্রশাসনের নজর কাড়েন। ৫ই জানুয়ারীর নির্বাচনের বৈধতা ও দেশজুড়ে পেট্রল বোমা হামলার বিষয়ে মার্কিন প্রশাসনের সাথে দেন দরবার করে ওই সময় দেশি-বিদেশি চক্রান্ত রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। গত বছর বাজেট ঘোষনার পর প্রবাসীদের রেমিটেন্সের ওপর ভ্যাট বসানো হয়েছিল বলে সোস্যাল মিডিয়ায় গুজব ছড়ানো হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফুলটাইম একটিভ ড. সিদ্দিকুর রহমান এই মিথ্যাচারের বিরুদ্ধে তার ফেসবুক পেইজে পোস্ট দেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে যুক্তরাষ্ট্রে বসেই রেমিটেন্স বিরোধী ষড়যন্ত্র রুখে দেন।

তিনি বগুড়া সদর আসন থেকে বিগত সংসদ নির্বাচন করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু ওই আসনে মহাজোটের কারণে জাতীয় পার্টির প্রার্থী থাকায় তাকে মনোনয়ন দেয়া হয়নি। সূত্রঃ দৈনিক আমাদের সময় অনলাইন

No comments

Leave a Reply

eight + four =

সর্বশেষ সংবাদ