Menu

বর্তমান সরকার বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করে বিশ্বের দরবারে ইতিহাস সৃষ্টি করেছে -আব্দুল মান্নান এমপি

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, বর্তমান সরকার ২০০৯ সাল থেকে ১ম শ্রেণী থেকে ৯ম শ্রেণী পর্যন্ত বিনামূল্য শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করে বিশ্বের দরবারে নতুন ইতিহাস সৃষ্টি করেছে।

তিনি গতকাল বুধবার বগুড়ার সোনাতলা উপজেলার বঙ্গবন্ধু চত্বরে পাঠ্যপুস্তক উৎসব দিবসে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্য পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন। আব্দুল মান্নান বলেন একটি এলাকা উন্নয়নে পূর্ব শর্ত হচ্ছে যোগাযোগ ও শিক্ষা ব্যবস্থার উন্নয়ন।

এজন্য বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর দেশে নিরক্ষরমুক্ত করতে ও শতভাগ শিক্ষার্থীকে স্কুলমুখী করতে কাজ করে যাচ্ছে। পাশাপাশি সরকার দেশের আনাচে কানাচে নতুন রাস্তা নির্মাণ করে এলাকার উন্নয়ন উৎপাদন অব্যাহত রাখছে। আব্দুল মান্নান পরিশেষে বলেন, বর্তমান সরকার ২০১০ সালে শিক্ষানীতি বাস্তবায়ন করে আধুনিক শিক্ষার সাথে ধর্মীয় শিক্ষাকে সম্পৃক্ত করেছে।

বর্তমান সরকার ২০০৮ সালে ক্ষমতা গ্রহণের সময় এদেশে শিক্ষিতের হার ছিল ৪৭ শতাংশ। বর্তমানে তা বাড়িয়ে ৭১ শতাংশে দাঁড়িয়েছে। ২০২১ সালের মধ্যে সরকার শতভাগ শিক্ষার্থীকে বিদ্যালয় মুখী করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ আর ২০৪১ সালে বাংলাদেশ ধনী রাষ্ট্রে পরিনত হবে।

সোনাতলা পাইলট বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাহাদারা মান্নান শিল্পীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম,

সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজার রহমান, ড. এনামুল হক কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক প্রমুখ। এরপর তিনি সোনাতলা বঙ্গবন্ধু অডিটোরিয়ামে আব্দুল মান্নান স্পোর্টস একাডেমির উদ্বোধন করেন।

No comments

Leave a Reply

5 × 1 =

সর্বশেষ সংবাদ