Menu

মহাস্থানে ফিল্ম স্টাইলে সাড়ে ৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত ৪ চক্র টাকা ও মোটর সাইকেল সহ ডিবির হাতে আটক

গোলাম রব্বানী শিপন, মহাস্থান (বগুড়া) প্রতিনিধি: বগুড়ায় পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া (বিপিএম বার) এর দিক নির্দেশনায় ও ডিবির ইনচার্জ মোঃ আছলাম আলী পিপিএম এর নেতৃত্বে একটি চৌকস টিম, মহাস্থানে ফিল্ম স্টাইলে দিনদুপুরে মোছাদ্দেক হোসেন নামের এক আলু ব্যবসায়ীর সাড়ে ৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার সাথে জড়িত ৪ ছিনতাইকারীকে বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ আটক করেছে।

এসময় ছিনতাই হওয়া লুণ্ঠিত দেড় লক্ষ টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত জিকসার ও পালসার নামের ২টি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। এঘটনায় আটকৃত ছিনতাইকারীরা হলো- জেলার কাহালু উপজেলার বিষাবড় গ্রামের মনোয়ারুল ইসলাম (২২) পিতা মোঃ রফিকুল ইসলাম। একই এলাকার নজরুল ইসলাম (২৫) পিতা মৃত হায়দার আলী। একই এলাকার আরেক জন নাছিম আহাম্মেদ নয়ন (১৯) পিতা নুরুল ইসলাম। অপরজন শিবগঞ্জ উপজেলার পলিগাতি গ্রামের তরিকুল ইসলাম আতিক (২১) পিতা তোজাম মন্ডল। জেলা গোয়েন্দা ডিবির ইন্টেলিজেন্স (ইনচার্জ) আছলাম আলী জানান,
শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের ছাতিয়ানপাড়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে আলু ব্যবসায়ী মোছাদ্দেক হোসেন গত ৩ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তিনি রূপালী ব্যাংক ও ইসলামী ব্যাংক মহাস্থান শাখা থেকে সাড়ে প্রায় ৬ লাখ টাকা নিয়ে অপর ব্যবসায়ী তার চাচা সাজু মিয়ার মোটরসাইকেলে করে মোকামতলা বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে বগুড়া-রংপুর মহাসড়কের মহাস্থান মাঝিপাড়া মোড় ঈদগাহ সংলগ্ন স্থানে পৌঁছিলে ৩ ছিনতাইকারী পূর্বপরিকল্পিত ভাবে হেলমেট মাথায় দিয়ে নীল রংয়ের একটি মোটরসাইকেল (সুজকি জিকজার) নিয়ে পিছন থেকে ধাওয়া দেয়। এসময় তারা দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে তাদের ব্যাবহৃত মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়।
এবিষয়ে ভুক্তভোগী মোছাদ্দেক হোসেন ৪ নভেম্বর ছিনতাইয়ের বিষয় উল্লেখ করে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ সুপারের নির্দেশনায় ছিনতাইকারীদের গ্রেফতার করতে মাঠে নামে ডিবি। এরপর বিভিন্ন কৌশল অবলম্বন করে ছিনতাইকারীর চক্রের মূলহোতা তরিকুল ইসলাম আতিক কে আটক করা হয়। তার স্বীকারোক্তিতে আরও এ চক্রের ৩ সদস্যকে আটক করে ডিবি পুলিশ। এদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এই ছিনতাই কাজে ৫জনের একটি ছিনতাইকারী দল ছিল। এদের মধ্যে ২জন ছিল তারা মহাস্থান ব্যাংক এলাকায় অবস্থান করে মোছাদ্দেক হোসেনের গতিবিধি লক্ষকরে ও টাকার ব্যাগের কথা পথিমধ্যে মোটরসাইকেলে অবস্থানরত অপর ৩জনকে সংবাদ দিলে তারা তাদের টার্গেট করে মারপিট করে টাকার ব্যাগ ছিনতাই করে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। ছিনতাইকৃত টাকা তারা প্রত্যেকেই ভাগবাটোয়ারা করে নেয়।

এঘটনায় জড়িত অপর পলাতক ছিনতাইকারীকে দ্রুত গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে যোগ করেছেন ডিবির এই কর্মকর্তা।

No comments

Leave a Reply

twenty − 2 =

সর্বশেষ সংবাদ