Menu

মহাস্থান মাজার রোডে সড়কে বিপদজনক বৈদ্যুতিক খুঁটিঃ অপসারণ দাবি এলাকাবাসীর

All-focus

সোনাতলা সংবাদ ডটকম (গোলাম রব্বানী শিপন, মহাস্থান): সড়ক- মহাসড়কে বিপদজনক বৈদ্যুতিক খুঁটি দ্রুত অপসারণের নির্দেশ রয়েছে হাইকোর্টের। তারপরেও বগুড়ার ঐতিহাসিক মহাস্থান হযরত শাহ সুলতান এর মাজারের শিবগঞ্জ রোডের মধ্যে থাকা একটি বিপদজনক বৈদ্যতিক খুঁটি দৃশ্যমান রয়েছে। অপসরণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় এলাকাবাসী।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, বগুড়ার শিবগঞ্জ উপজেলার ঐতিহাসিক মহাস্থানগড় হযরত শাহ্ সুলতান মাহমুদ বলখী (রহ:) এর মাজার জিয়ারত করতে প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে যানবাহন নিয়ে ধর্মপ্রাণ মুসলমান ও দর্শনার্থীরা ভ্রমন করতে আসেন। কিন্তু মহাস্থান মাজারের প্রধান গেটের উত্তরপাশে ঔষধ মার্কেটের সামনে রাস্তার মধ্যে স্থাপন করা বিপদজনক বৈদ্যতিক খুঁটির কারণে শতশত যানবাহন চালক ও পথচারীদের চরম দূর্ভোগ সৃষ্টি হচ্ছে।

শুধু দূর্ভোগই নয় এসব বিপদজনক খুঁটি দ্রুত অপসারণ না করলে যে কোন মূহুর্তে ঘটতে পারে বড় ধরনের সড়ক দূর্ঘটনা। অথবা ওই ঝুঁকিপূর্ণ খুঁটির সাথে গাড়ির সংঘর্ষে দুমড়ে মুচড়ে বিদ্যুৎ পিষ্ঠ হয়ে অসংখ্য প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলেও তারা জানান। বর্তমান ওই রাস্তা সিসি ঢালাইয়ে সংস্করণ চলছে। কিন্তু রাস্তার মাঝে থাকা এই বিপদজনক খুঁটি সড়ানোর কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

মহাস্থান-শিবগঞ্জ মাজারের এই রাস্তা ঐতিহাসিক মাজার, উপজেলার সরকারী ডাকের প্রসিদ্ধ মহাস্থান হাট, মাহীসওয়ার ডিগ্রি কলেজ, সরকারী প্রাইমারী ও উচ্চ বিদ্যালয়, শাহ সুলতান আলিম মাদ্রসা, জাদুঘর, রায়নগর মসল্লা গবেষণা, ইউনিয়ন পরিষদ এবং উপজেলার প্রতিটি সরকারি দপ্তরে যেতে বিপদজনক বৈদ্যতিক খুঁটি সংযুক্ত প্রধান এই রাস্তাটিই একমাত্র ভরসা।

তাই যে কোন বড় ধরণের দূর্ঘটনা এড়াতে মহাস্থানের স্থানীয় ব্যবসায়ী ও সচেতন মহল মাজার রোডের মধ্যে থাকা বিপদজনক বৈদ্যতিক খুঁটি দ্রুত উপসরণের জন্য স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তি যোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ, উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি এলাকার জনপ্রতিনিধি সহ শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর হস্তক্ষেপ কামনা সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিকর্ষণ করছেন।

উল্লেখ্য, মহাস্থান কাঁপড় মার্কেটের সামনে এরকম একটি বৈদ্যতিক বিপদজনক খুঁটি অপসরণ করতে বেশকিছু পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের ৩দিন পর অপসরণ করা হয়েছিল। ওই খুঁটির জন্য সেখানে অনোরগো যানজট লেগেই থাকত।

No comments

Leave a Reply

11 + nine =

সর্বশেষ সংবাদ