Menu

মিথ্যা মামলায় জামিন নিয়ে বাড়ি ফেরার পথে পরিবেশবাদী নেতার উপর হামলা

মুহাম্মাদ আবু মুসা,গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ যৌতুকের মিথ্যা মামলায় রাজশাহীর আদালতে হাজিরা দিয়ে জামিন নিয়ে বাড়ি ফেরার পথে বগুড়া গাবতলীর পরিবেশবাদী নেতা মাসুম মিয়া ও তার লোকজনের উপর হামলা চালিয়ে মারপিট, ছিনতাইসহ হত্যার হুমকি প্রদানের অভিযোগে বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালতের বিচারক মোঃ খালিদ হাসান মামলাটি গ্রহন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বগুড়াকে ঘটনাটি অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের জন্য র্নিদেশ দিয়েছেন।

গাবতলী উপজেলার জয়ভোগা গ্রামের মোঃ গোলাম সরোয়ারের ছেলে ও পরিবেশবাদী নেতা মোঃ মাসুম মিয়া বাদী হয়ে গত ১৮আগষ্ট জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নন্দীগ্রামের আমলী আদালতে মামলাটি দায়ের করেন। যার মামলা নং ১৫০সি/১৯। দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, মাসুম মিয়ার স্ত্রী রাজশাহী মহানগর এলাকার বোয়ালিয়া উপজেলার ওয়াপদা কলোনী কলাবাগান এলাকার মাসুদুর রহমানের কন্যা জেসমিন আরা বেগম বাদী হয়ে রাজশাহীর মেট্রো পলিটন বোয়ালিয়া থানার আদালতে চলতি বছরের প্রথম দিকে যৌতুকের একটি মিথ্যা মামলা দায়ের করে মাসুমের বিরুদ্ধে।

ওই মামলায় গত ৭ আগস্ট রাজশাহীর সংশ্লিষ্ঠ আদালতে উপস্থিত হয়ে হাজিরা দিয়ে জামিন নিয়ে ফেরার পথে রাজশাহী থেকে বগুড়ায় আসার পথে তাদের মাইক্রোবাসকে অপর একটি মাইক্রোবাস অনুসরণ করে নন্দীগ্রামে এসে ব্যারিকেড দেয় সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে। গাড়ি থেকে নেমে তার স্ত্রীর ভাই ইস্তেকামুল ওরফে বিদ্যুৎসহ আরো ৪/৫জন এসে তাদেরকে মাইক্রোবাস থেকে জোর করে নামিয়ে নিয়ে মারপিট করে এবং তাদের কাছ থেকে পৌনে দুই লাখ টাকা ছিনিয়ে নেয় এবং ১২টি সাদা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর নিয়ে তারা রাজশাহীর দিকে পালিয়ে যায়। যাবার সময় তারা তাকে হত্যার হুমকীসহ বিভিন্ন প্রকার অশ্লীল ভাষায় গালিগালাজ করে যায়। এ সব ঘটনায় ন্যায় বিচারসহ তার জীবনের নিরাপত্তার জন্য আদালতে মামলা দায়ের করা হয়েছে। হামলা শিকার মাসুম মিয়া পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ জীববৈচিত্র সংরক্ষন ফেডারেশন (বিবিসিএফ) এর কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এবং ওয়াইল্ড লাইফ লাভার এসোসিয়েশনের মহাসচিব এর দায়িত্বে রয়েছেন। এছাড়া বিভিন্ন সেবা মূলক কর্মকান্ডের সাথে জড়িত থেকে কাজ করছেন।

এ ব্যাপারে মামলার আইনজীবি সৈয়দ সুলতান আলমের কথা বললে তিনি মামলা দায়ের হওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

No comments

Leave a Reply

nineteen + 5 =

সর্বশেষ সংবাদ