Menu

রক্তদানে হয় না ক্ষতি জাগ্রত করে মানবিক অনুভুতি -সাহাদারা মান্নান এমপি

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, রক্তদান একটি মহৎ কাজ। যারা রক্ত দান করে এরা বড় মনের মানুষ। রক্তদানে কোন ক্ষতি হয় না বরং মানবিক অনুভুতির বিকাশ ঘটে।

তিনি মঙ্গলবার বগুড়ার সোনাতলায় স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশনের আয়োজনে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি তার বক্তব্যে আরও বলেন,মানুষ যখন অসুস্থ হয়ে পড়ে তার পাশে গিয়ে দাঁড়ানো প্রতিটি ধর্মের মানুষের নৈতিক দায়িত্ব। রক্তদানে কখনও মানসিক ক্ষতি হয় না বরং সবল দেহ গঠনে রক্তদানে ভুমিকা অপরিসীম। তিনি বলেন, রক্তদান একটি মহৎ কাজ।

যারা অসুস্থ, অসহায় দুস্থ মানুষের পাশে গিয়ে দুর্দিনে দাঁড়ায় তারাই প্রকৃত মানুষ। তবে রক্তগ্রহণের সময় সচেতন থাকতে হবে যেন যে রক্তটি অসুস্থ মানুষের দেহে প্রবেশ করানো হচ্ছে সেই রক্তে নেশা কিংবা রোগাক্রান্ত ব্যক্তির না হয়। দুষিত রক্ত থেকে অসুস্থ ওই মানুষটির জীবন প্রদীপ নিভেও যেতে পারে।

তাই এ বিষয়ে আমাদের প্রত্যেকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি পরিশেষে বলেন, স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশন সংগঠনটি মানুষের জীবন বাঁচাতে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে। এ সংগঠনটির সার্বিক উন্নতি এবং আর্থিক সহযোগিতা করার ঘোষনা দেন তিনি। এ সময় তিনি এই সংগঠনটিকে একটি কম্পিউটার প্রদানের আশ্বাস দেন।

স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, ওসি রেজাউল করিম রেজা,

উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল আনোয়ার বাদশা, সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, ডাঃ হুমায়ন কবির ইমরান, প্রভাষক রফিকুল ইসলাম মতিন, বিশিষ্ট ক্রীড়াবিদ ও কাউন্সিলর তাহেরুল ইসলাম তাহের, মানিক সরকার প্রমুখ।

এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চত্বরে বঙ্গবন্ধু মিলনায়তনে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে ধুমপান মুক্ত প্রতিষ্ঠান গড়ার লক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়াও প্রতিবন্ধী শিক্ষার্থী, শিক্ষকদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।

No comments

Leave a Reply

9 + 8 =

সর্বশেষ সংবাদ