Menu

রাজশাহী শিক্ষা বোর্ডে এবার ২ লাখের অধিক শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল): শনিবার (২ ফেব্রুয়ারী) থেকে একযোগে সারাদেশে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষা। এবার রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে ২ হাজার ৬৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন পরীক্ষার্থী ২৫৬টি কেন্দ্রে অংশ নেবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২রা ফেব্রুয়ারী শনিবার থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে মাধ্যমিক ও সমমানের পরীক্ষা। এবার রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ৮ জেলার ২৫৬টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাজশাহী জেলায় ৪৭, নাটোরে ২৫, চাঁপাইনবাবগঞ্জ ১৫, নওগাঁ ৩৮, পাবনা ৩১, সিরাজগঞ্জ ৪৩, বগুড়ায় ৪০ ও জয়পুরহাট জেলায় ১৭টি কেন্দ্রে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ২ হাজার ৬৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। এর মধ্যে ছাত্র ১ লাখ ৭ হাজার ৫৩২ জন ও ছাত্রী ৯৭ হাজার ৫৪ জন।
এছাড়াও এক বিষয়ে ১৮ হাজার ৯৬৪ জন, দুই বিষয়ে ২ হাজার ৯১১ জন, তিন বিষয়ে ৩৬০ জন এবং চার বিষয়ে শুধুমাত্র ৩৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। এছাড়াও সকল বিষয়ে ১ লাখ ৮২ হাজার ৩শ’ ৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে বলে রাজশাহী শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ জহিরুল হক (জহুরুল) জানান।
জেলা ও উপজেলা প্রশাসনের পাশাপাশি রাজশাহী শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ পরীক্ষায় নকল ও দূর্নীতি রোধে ভিজিলেন্স টিম গঠন করেছে। পরীক্ষার দিনগুলোতে শিক্ষাবোর্ডের ভিজিলেন্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন ও তদারকি করবেন।
এ বিষয়ে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. আনারুল হক প্রামানিক জানান, কোন অজু হাতে পরীক্ষার উত্তরপত্র ভাঁজ করা যাবে না। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে স্ব স্ব কেন্দ্রের নির্ধারিত কক্ষে উপস্থিত হতে হবে। কোন প্রকার বাড়তি টেনশন না করার পরামর্শ দিয়েছেন। এমনকি ভালো ফলাফল করতে শিক্ষার্থীদের নোট গাইড পরিহার করার পরামর্শ দিয়েছেন।

No comments

Leave a Reply

8 + 17 =

সর্বশেষ সংবাদ