Menu

রাজাকারদের গাড়িতে আর কোনও দিন জাতীয় পতাকা উড়বে না -আব্দুল মান্নান এমপি

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হচ্ছে।

তিনি আজ শনিবার বগুড়ার সোনাতলা উপজেলা পরিষদ ও শিক্ষক ফাউন্ডেশনের আয়োজনে বঙ্গবন্ধু চত্বরে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

আব্দুল মান্নান আরও বলেন, এক সময় সোনাতলার মানুষদেরকে বিএনপি-জামায়াত ভুল বুঝিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পক্ষে অবস্থান নিতে দেয়নি। এখন সোনাতলা-সারিয়াকান্দির মানুষ সচেতন। তারা তাদের ভুল অনুধাবন করতে পেরেছে। এখন এই এলাকার মানুষ সকল নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির দিকে অবস্থান নেয়।

তিনি আরও বলেন, যাদের ইশারায় এদেশের বুদ্ধিজীবিদের হত্যা করা হয়েছে তারা কারা জাতি তাদের চিহ্নিত করেছে। এদেশের মানুষ তাদের কোন দিন ক্ষমা করবে না। আর যাদের মদদে বুদ্ধিজীবিদের হত্যা করা হয়েছে এদেশের মানুষ তাদেরকে ব্যালট বিপ্লবের মাধ্যমে ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষেপ করেছে। তারা আর কোন দিন এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্টিত হতে পারবে না। আর কোন দিন বাংলাদেশের মাটিতে রাজাকারদের গাড়িতে জাতীয় পতাকা উড়বে না।

বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশের মুক্তিযোদ্ধারা নিজের জীবন বাজি রেখে দেশের স্বাধীনতাকে পাক হানাদার বাহিনীর নিকট থেকে ছিনিয়ে এনেছে। সেই মুক্তিযোদ্ধাদের দীর্ঘ সময় বিএনপি-জামায়াত সরকার মূল্যায়ন করেনি। আজ মুক্তিযোদ্ধারা রাষ্ট্রীয় মর্যাদা পাচ্ছে। পাশাপাশি তাদের সম্মানি ভাতা বৃদ্ধি করা হয়েছে।

বীরমুক্তিযোদ্ধা ও সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল আনোয়ার বাদশার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সোনাতলা উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউর করিম শ্যাম্পু, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু, পৌর মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম নান্নু, সোনাতলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাহবুবুর আলম, সোনাতলা সাংস্কৃতিক পর্ষদের আহবায়ক মহসিন আলী তাহা, অধ্যক্ষ আব্দুল মালেক প্রমুখ।

No comments

Leave a Reply

18 − 4 =

সর্বশেষ সংবাদ