Menu

শিক্ষাখাতে সরকারের এটি অভাবনীয় সাফল্য ও বিশ্বরেকর্ড বছরের প্রথমদিন বই বিতরণ- আব্দুল মান্নান এমপি

পাভেল মিয়া,স্টাফ রিপোর্টারঃ নতুন বছরের প্রথম দিনেই বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরণ করা হয়েছে।
বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, ‘বই উৎসব’ আমার জানা মতে দুনিয়ার কোনো দেশে এই ভাবে বছরের প্রথম দিনে সকল ছাত্র-ছাত্রীদেরকে এক সেট করে নতুন বই দেওয়ার কোনো নজির আমি দেখিনি। যেটা এই বাংলাদেশে শেখ হাসিনার সরকার প্রতিষ্ঠা হওয়ার পরে আমরা এই পদ্বতি চালু করেছি।
বুধবার (১ জানুয়ারী) সকালে সারিয়াকান্দি ফাজিল ডিগ্রী মাদ্রাসা মাঠে উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে বই উৎসব -২০২০’র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, বাংলাদেশ ছাড়া বিশ্বের কোন দেশ বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিতে পারেনি। শিক্ষাখাতে সরকারের এটি অভাবনীয় সাফল্য ও বিশ্বরেকর্ড। আওয়ামী লীগ সরকার নানামুখী উন্নয়নসহ শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাসেল মিয়া এর সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বগুড়া জেলা পরিষদের সদস্য ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী তরফদার, সারিয়াকান্দি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সাইদুজ্জামান স্বপন, স্বাগত বক্তব্য রাখেন সারিয়াকান্দি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম শহিদুল ইসলাম। বছরের প্রথমদিনে নতুন বই পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা। পরে উপজেলা মাঠ প্রাঙ্গনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট- ২০১৯ এর ফাইনাল অনুষ্ঠিত খেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

No comments

Leave a Reply

four + seven =

সর্বশেষ সংবাদ