Menu

শিবগঞ্জের বিহার ইউনিয়নে মসজিদকে কেন্দ্র করে ২টি খড়ের পালায় আগুন

সোনাতলা সংবাদ ডটকম (গোলাম রব্বানী শিপন, মহাস্থান বগুড়া): বগুড়ার শিবগঞ্জ উপজেলার ৭নং বিহার ইউনিয়নে মসজিদ কেন্দ্র করে ২টি খড়ের পালায় আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। জানা গেছে, শুক্রবার ভোর সাড়ে ৪টায় বিহার ইউনিয়নের শচিয়ানী পূর্বপাড়া গ্রামে মৃত ইসমাইলের পুত্র আমজাদ প্রামানিকের বাড়ির পাশে টিনসেটের নিচে রাখা ১টি খড়ের পালায় আগুন লাগার ঘটনা ঘটে। এ সময় বাড়ির সবাই ঘুমান্ত ছিল। বাড়ির পাশের লোকজন শো-শো শব্দ পেয়ে ঘরের বাহিরে আসলে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে আত্মচিৎকার করে। তাদের চিৎকারে আশেপাশের লোকজন দ্রুত ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ করে।
এতে অল্পের জন্য পাশের খামারের গরু ছাগল রক্ষা পায়। এ ঘটনায় ওই পরিবারের খড়ের পালা ও টিনসেট পুড়ে আনুমানিক ৮০ হাজার টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়। এ বিষয়ে আমজাদ প্রামাণিকের পরিবারের সাথে কথা বললে তার ছেলে উজ্জল প্রামাণিক জনায়, মসজিদের নামে ওয়াক অফ জমি বের করতে যায় প্রতিবেশী মহসিনের পুত্র আইনুল হক, মিলন মিয়া, রতন মিয়া, এনামুল হক, মকবুল কারীর পুত্র মোস্তফা কামাল ও মৃত লছির উদ্দিনের পুত্র রমজান আলী। মসজিদের ওয়াক অফ জমি বের করা নিয়ে আমজাদ প্রামাণিক গং প্রতিবাদ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। একপর্যায়ে আমজাদ প্রামাণিক গংদের বিরুদ্ধে বেশ কিছুদিন আগে কোর্টে মামলা করা হয়। এ মামলায় সবাই জামিনে আছেন। এরই ধারাবাহিকতায় পূর্ব শক্রতার জের ধরে আগুন ধরিয়ে দেয়া হয়েছে বলে এলাকাবাসী জানায়। এদিকে প্রতিপক্ষ মহসিন গংদের সাথে কথা বললে তারা জানায়, মসজিদকে কেন্দ্র করে
আমজাদ প্রামাণিকের লোকজন আমাদের মারধর করেছে। বিষয়টি আইনী প্রক্রিয়াধীন রয়েছে। তারা পূর্বশত্রুতার জের ধরে রাতে আমাদেরও একটি খড়ের পালায় আগুন ধরিয়ে দিয়েছে। এবিষয়ে শিবগঞ্জ থানার তদন্ত ইন্সপেক্টর নান্নু খানের সাথে কথা বললে তিনি জানান, আগুন লাগার কথাটি সবে মাত্র শুনলাম। এ বিষয়ে তদন্তের জন্য ফোর্স পাঠানো হবে।

No comments

Leave a Reply

four + 4 =

সর্বশেষ সংবাদ