Menu

শিবগঞ্জে জনতা কর্তৃক ১০ টাকা কেজি দরের ১৪ বস্তা চাল আটকঃ ধামাচাপা দেওয়ার চেষ্টা

সোনাতলা সংবাদ ডটকম (শিবগঞ্জ প্রতিনিধি): বগুড়ার শিবগঞ্জ উপজেলার হত দরিদ্রদের ১০ টাকা কেজি মূল্যের চাল ডিলার কর্তৃক অন্যত্র বিক্রয়ের অভিযোগ, জনতা কর্তৃক ১৪ বস্তা চাল সহ ২টি ভ্যান আটক, ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা ।

জানা যায়, মঙ্গলবার সৈয়দপুর ইউনিয়নের জগন্নাথপুর বাদুরতলা নামক স্থানে ২টি ভ্যানে করে ১৪ বস্তা চাল অন্যত্র নিয়ে যাওয়ার সময় সাধারণ মানুষের মধ্যে সন্দেহ হলে তাৎক্ষনাত ভাবে চাল বোঝাইকৃত ভ্যান ঘিরে ফেলে।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ১০ টাকা কেজি মূল্যেরর চাল হতে পারে জনগণ সন্দেহ পোষণ করছে। চালগুলো সৈয়দপুর ইউনিয়নের ডিলার মামুন সু-কৌশলে বস্তা পাল্টিয়ে কালো বাজারে বিক্রি করেছে বলে উপস্থিত জনগণ জানান।

এব্যাপারে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ বলেন, চাল গুলি জনতা আটক করেছে। তবে সরকারি ১০ টাকা কেজি মূল্যের চাল কি না তা তদন্ত করে দেখা হবে। চালগুলো শ্রীঘ্রই তদন্ত কেন্দ্রে আনা হবে।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ আবুল বাশার কে বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমার দেখার দরকার নেই, ডিলারের চাল বিতরণের জন্য দায়িত্ব প্রাপ্ত অফিসার রয়ছে সৈয়দপুর ইউনিয়নে তিনি বিষয়টি দেখবেন। এতো গুরুত্বপূর্ণ বিষয়ে আপনার দেখার দায়িত্ব আছে কি না প্রশ্ন করলে তিনি বলেন, ডিলার এর ঘর থেকে চাল বিক্রি করতে ধরা পড়লে আমি দেখবো।

এ ব্যাপারে স্থানীয় জনগণ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের গরীবের কথা ভেবে ১০ টাকা কেজি চাল ডিলার এর মাধ্যমে বাজারে বিক্রি করছে। তবে চাল গুলো কোথায় থেকে আসলো সঠিক ভাবে তদন্ত করে প্রকৃত অপরাধি কে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করছি।

তারা বলেন গরীব অসহায়দের চাল বিক্রি করে টাকার মালিক হবে আর গরীব দুঃখীরা অনাহারে থাকবে তা হবে না। প্রকৃত অপরাধিকে আড়াল করার জন্য এক শ্রেণির লোক উঠে পড়ে লেগেছে। বিষয়টি ব্যাপারে ডিলার মামুন এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

No comments

Leave a Reply

ten − seven =

সর্বশেষ সংবাদ